• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রধানমন্ত্রীর ইদ উপহার পেয়ে খুশী ফরিদপুরবাসী

  জে রাসেল, ফরিদপুর

১০ এপ্রিল ২০২৩, ১৩:৪৩
প্রধানমন্ত্রীর ইদ উপহার পেয়ে খুশী ফরিদপুরবাসী

ফরিদপুর সদর উপজেলার সকল ইউনিয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ইদ উপহার দ্বিতীয় দিনের মতো বিতরণ করা হয়েছে। ইদের আগে রোজার মাসে এই উপহার পেয়ে ভীষণ খুশী গ্রামীণ জনপদের দরিদ্র এ সকল মানুষ।

হা-মীম গ্রুপের সৌজন্যে সপ্তাহব্যাপী এই উপহার বিতরণ করছেন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা এ. কে আজাদ। ১২টি ইউনিয়ন ও পৌর এলাকার দশ হাজার দরিদ্র মানুষের হাতে পৌঁছে দেয়া হচ্ছে চাল, ডাল, সেমাই, তেল, দুধ ও চিনিসহ একটি প্যাকেট।

বিতরণের দ্বিতীয় দিনে রবিবার (৯ এপ্রিল) দুপুরে আলিয়াবাদ ইউনিয়নের গজারিয়া বাজার এলাকায় ও বিকেলে কৃষ্ণনগর ইউনিয়নের বিষ্ণদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বিতরণ কার্যক্রমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য বিপুল ঘোষ।

তিনি তার বক্তব্যে বলেন, রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে সারা বিশ্বে অর্থনৈতিক মন্দা চলছে যার প্রভাব উন্নত বিশ্বেও পড়েছে। এর মধ্যেও বাংলাদেশ সকল ক্ষেত্রে উন্নয়ন ও সমৃদ্ধির যাত্রা অব্যাহত রাখতে পেরেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের করেনে।

শেখ হাসিনাকে আবারও বিজয়ী করে উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার আহবান জানিয়ে এই সিনিয়র নেতা বলেন, প্রধানমন্ত্রীর এই ঈদ উপহার নিয়েও যারা নোংরা রাজনীতি করে, তারা প্রকারান্তরে প্রধানমন্ত্রীর উদ্যোগকে বাধাগ্রস্ত করে। দলের ভেতরে থেকে যারা এসব করছেন তাদের ব্যাপারে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

আলিয়াবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শেখ সাদীর সভাপতিত্বে এবং পরে কৃষ্ণনগর ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি মকবুল হোসেন মধুর সভাপতিত্বে অনুষ্ঠান দুটিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- হা-মীম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা এ. কে. আজাদ।

তিনি আরও বলেন, এই সামান্য উপহার আপনাদের মুখে সাময়িক হাসি ফোটাবে, সে হাসিকে দীর্ঘস্থায়ী করতে হলে আপনাদের ছেলে মেয়েদেরকে শিক্ষা-দীক্ষায় ও কর্ম দক্ষতায় পারদর্শী করে গড়ে তুলতে হবে। ফরিদপুর অঞ্চলে শিক্ষা ও স্বাস্থ্যসেবার মান উন্নয়নে সরকারের পাশাপাশি সবধরনের সহযোগিতার আশ্বাস দেন তিনি।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ফারুক হোসেন ও মাইনুদ্দীন আহম্মেদ মানু, জেলা আওয়ামী লীগের সদস্য শহীদুল ইসলাম নিরু, হা-মীম গ্রুপের চেয়ারম্যান মো. মোতালেব হোসেন, পরিচালক মো. বেলাল হোসেন, ফরিদপুর জেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক যশোদা জীবন দেবনাথ, ফরিদপুর শহর আওয়ামী লীগের আহবায়ক মনিরুল হাসান মিঠু, যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট বদিউজ্জামান বাবুল ও মনিরুজ্জামান মনির, সদস্য শেখ মাহাতাব আলী মেথু, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শওকত আলী জাহিদ, ফরিদপুর জেলা শ্রমিক লীগের সভাপতি আক্কাস হোসেন, সাংগঠনিক সম্পাদক ফকির মো. বেলায়েত হোসেন, আলিয়াবাদ ইউনিয়নের চেয়ারম্যান ওমর ফারুক ডাবলু, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক খান মো. শাহ সুলতান রাহাত, ফরিদপুর জেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক নুসরাত রসুল তানিয়া, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহম্মেদ রবিন, জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান, সাধারণ সম্পাদক ফাহিম আহম্মেদ প্রমুখ।

আলিয়াবাদ ইউনিয়নের চেয়ারম্যান ওমর ফারুক ডাবলু ও কৃষ্ণনগর ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি মকবুল হোসেন মধু জানান, ওই দুটি ইউনিয়নের মোট এক হাজার পাঁচশত দরিদ্র পরিবার পেয়েছে এই বিশেষ ইদের উপহার।

তারা জানান, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির এই বাজারে গরীব মানুষের ক্রয় ক্ষমতার বাইরে এসব। এই পরিবারগুলোর ইদে প্রধানমন্ত্রীর এই উপহার অত্যন্ত আনন্দের হবে। তাদের এলাকার ওই মানুষেরা হা-মীম গ্রুপের সৌজন্যে এই প্যাকেটটি পেয়ে যার পর নাই খুশী।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড