• সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিরাপদ সড়কের দাবিতে নোয়াখালীর ডিসির দ্বারস্থ সচেতন মহল

  হামিদ রনি, নোয়াখালী

১০ এপ্রিল ২০২৩, ১২:১৭
নিরাপদ সড়কের দাবিতে নোয়াখালীর ডিসির দ্বারস্থ সচেতন মহল
জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি প্রদান করা হচ্ছে (ছবি : অধিকার)

নোয়াখালীতে সড়ক দুর্ঘটনায় নিহত ছাত্রলীগ নেতা জুয়েল সাহার হত্যাকারীদের শাস্তির দাবি এবং সড়কে নিরাপত্তা জোরদারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার (৯ এপ্রিল) দুপুর ১২টায় নোয়াখালীর সমন্বিত সামাজিক সংগঠনের আয়োজনে নোয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

নোয়াখালী ইয়ুথ ফোরামের সভাপতি হামিদ রনির সঞ্চালনায় মানববন্ধনে বিভিন্ন দাবি আদায়ে বক্তব্য রাখেন- আলোকিত মানবিক অর্গানাইজেশনের সভাপতি পারভেজ মোল্লা, রয়্যাল ডিসট্রিক্ট নোয়াখালীর এডমিন সৌমেন তপু, কাদের রাসেল, নিরাপদ নোয়াখালী চাই এর চেয়ারম্যান সাইফুর রহমান রাসেল, সমাজকর্মী ও স্বেচ্ছাসেবী আফরোজা লামিয়া, রোমানা ইসলাম, সুমন চন্দ্র ভৌমিক, চৌমুহনী ব্লাড ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা টি আই সুজন।

মানববন্ধনে সংহতি প্রকাশ করে নোয়াখালী সামাজিক সংগঠন নোয়াখালী ব্লাড হান্টার, সাদা ছড়ি, কুহক সমাজ কল্যাণ ও সাইবার অর্গানাইজেশন বাংলাদেশ, ড্রীম লাইট অফ হেল্প সেন্টারসহ নোয়াখালীর অন্যান্য সামাজিক সংগঠনের সদস্যরা।

মানববন্ধনে বক্তারা বলেন- এক রাস্তার শহর মাইজদী। কিন্তু এখানে অদক্ষ ড্রাইভারদের বেপরোয়া গতির কারণে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটেই চলছে। পঙ্গুত্ব বরণ করতে হচ্ছে অসংখ্য মানুষকে। গত ৮ এপ্রিলও মাইজদী মাস্টার পাড়া গ্রীণ হলের সামনে ভয়াবহ এক দুর্ঘটনায় জুয়েল সাহা নামের এক ছাত্রলীগ নেতাকে প্রাণ দিতে হয়েছে। আহত বাকি দুজনের অবস্থাও আশংকাজনক। শহরে অনিয়ন্ত্রিত গতিতে গাড়ি চলাচল, যত্রতত্র গাড়ি পার্কিং করা এবং ফুটপাত দখল করে দোকানপাট গড়ে তোলায় এ ধরণের দুর্ঘটনা দিন দিন বেড়েই চলছে।

এ সময় সড়ক দুর্ঘটনা রোধে মানববন্ধন থেকে ৬ দফা দাবি আদায়ে প্রস্তাবনা দেওয়া হয় এবং নোয়াখালী জেলা প্রশাসক (ডিসি) বরাবর একটি স্মারক লিপি প্রদান করা হয়।

মানববন্ধন থেকে জানানো দাবিগুলো হলো-

১ - নোয়াখালী ফোরলেন এর কাজ দ্রুত সম্পন্ন করতে হবে।

২ - শহরের ভেতরে যানবাহন চলাচলে নির্দিষ্ট গতি নির্ধারণ করে দিতে হবে।

৩ - রাস্তার দুই পাশে রোড় ম্যাপ সাইন দিতে হবে।

৪ - পথচারীদের চলাচলের জন্য রাস্তার দুই পাশে ফুটপাত দখলমুক্ত করতে হবে।

৫ - রাস্তার পাশে যত্রতত্র গাড়ি পার্কিং না করে নির্দিষ্ট স্থানে গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা করতে হবে।

৬ - নির্দিষ্ট সময়ের মধ্যে ঠিকাদারগণ রাস্তার কাজ শেষ করতে না পারলে আশু দুর্ঘটনার দায়ভার কর্তৃপক্ষের উপর বর্তাবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড