• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুরআন অবমাননার ঘটনায় হিন্দু যুবক শ্রীঘরে

  মো. রেজোয়ান ইসলাম, নীলফামারী

০৯ এপ্রিল ২০২৩, ১০:৫১
কুরআন অবমাননার ঘটনায় হিন্দু যুবক শ্রীঘরে
কুরআন অবমাননা সংক্রান্ত পোস্ট (ছবি : সংগৃহীত)

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহাগ্রন্থ পবিত্র আল-কুরআনকে নিয়ে কটাক্ষ করে মন্তব্য করায় জীবন রায় (১৮) নামে এক হিন্দু যুবককে নিজ বাসা থেকে আটক করেছে ডিমলা থানা পুলিশ।

আজ শনিবার (৮ এপ্রিল) হৃদয় আহমেদ শান্ত নামে এক যুবক ফেসবুকে 'বিকট আওয়াজ টা হচ্ছে না কেন?' লিখে পোস্ট দেয়ার পর পরই মহাগ্রন্থ আল-কুরআনকে 'ভুয়া কুরআন' বলে মন্তব্য করে জীবন রায়। তার এ মন্তব্যের পরপরই নিমিষেই ভাইরাল হয় ওই পোস্ট।

ফেসবুকে অনেকেই তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়া তুমুল হার পোস্ট দিয়ে যাচ্ছে ফেসবুকে।

এ ঘটনায় সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা এবং অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে জীবন রায়কে আটক করে ডিমলা থানার ওসি (তদন্ত) বিশ্বদেব রায়।

নেটিজেনদের তোপের মুখে জীবন রায় তার ফেসবুকে এক ক্ষুদে বার্তায় ক্ষমা চেয়ে লিখে 'কিছুক্ষণ আগে আমি একটা পোস্ট এ কমেন্ট করছিলাম। আমি একটা অনেক বড় অন্যায় কাজ করছি। তাই সকল মুসলিম ভাইদের কাছে আমি আমার ভুল শিকার করছি। দয়া করে আমাকে ক্ষমা করে দিবেন।'

ঘটনার সত্যতা নিশ্চিত করে ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লাইছুর রহমান দৈনিক অধিকারকে জানান, জীবন রায়কে আটক করে আদালতে প্রেরণ করা হয়েছে। এছাড়াও যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড