• বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

তরমুজ চাষিদের জিম্মি করে চাঁদা আদায়ের সময় ছাত্রলীগ নেতাকে গণপিটুনি

  কাজী শাহরিয়ার রুবেল, আমতলী (বরগুনা)

০৫ এপ্রিল ২০২৩, ১১:১৫
তরমুজ চাষিদের জিম্মি করে চাঁদা আদায়ের সময় ছাত্রলীগ নেতাকে গণপিটুনি
হাসপাতালে চিকিৎসাধীন আহত ব্যক্তি (ছবি : অধিকার)

বরগুনার আমতলী উপজেলার হলদিয়া বাজারে তরমুজ চাষিদের জিম্মি করে চাঁদা আদায় করতে গিয়ে গণপিটুনির শিকার হয়েছেন উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি সবুজ ম্যালাকার (৩০)। এ সময় হামলা পালটা হামলায় আরও তিনজন আহত হন।

গত সোমবার রাত সাড়ে ৯টার দিকে ঘটনাটি ঘটে। আহতদের মধ্যে ছাত্রলীগ নেতা সবুজ ম্যালকারকে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, আমতলী উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি সবুজ ম্যালাকার হলদিয়া ওয়ার্ড আওয়ামী লীগের অফিস দখল করে ১০ থেকে ১২ জন সন্ত্রাসী বাহিনী নিয়ে হলদিয়া, গুরুদল, উত্তর তক্তাবুনিয়াসহ আশপাশের এলাকায় তরমুজ চাষি এবং ব্যবসায়ীদের জিম্মি করে ব্যাপক ভাবে চাঁদাবাজি করছে।

তাদের চাঁদাবাজিতে অতিষ্ঠ হয়ে এলাকাবাসী সোমবার রাত সাড়ে ৯টার দিকে তাদের ঘেরাও করে গণপিটুনি দেয়। এ সময় সবুজ ম্যালাকার (৩০) আহত হন। যদিও তখন তার সঙ্গে থাকা সন্ত্রাসী বাহিনীও পাল্টা আক্রমণ চালায়। হামলায় সাবেক জেলা পরিষদ সদস্য অ্যাড. আরিফুল হাসান আরিফ (৩৮), রাকিবুল ইসলাম (১৮), শাহিন (৩৫) ও শাহেদ আবদুল্লাহ আরিফ (২৫) আহত হন।

গণপিটুনির শিকার সবুজ ম্যালাকারকে স্থানীয়রা উদ্ধার করে প্রথমে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ওই রাতেই তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। অন্যদের আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

ছাত্রলীগ নেতা সবুজ ম্যালাকার চাঁদাবাজির কথা অস্বীকার করে বলেন, আমি আমার অনুগত ছেলেদের নিয়ে হলদিয়া বাজারের আওয়ামী লীগ অফিসে বসে সময় কাটাই। এ সময় অ্যাড. আরিফের লোকজন পূর্ব শত্রুতার জের ধরে আমার উপর হামলা করে আমাকে আহত করেছে।

অ্যাড. আরিফুল হাসান আরিফ বলেন, ছাত্রলীগ নেতা সবুজ ম্যালাকার ১০ থেকে ১২ জন সন্ত্রাসী বাহিনী নিয়ে হলদিয়া ইউনিয়নের তরমুজ চাষিদের জিম্মি করে চাঁদা আদায় করছে। তারা ক্ষিপ্ত হয়ে গণপিটুনি দিয়েছে। রাতে আমি আমার গ্রামের বাড়ি যাওয়ার সময় জটলা দেখে দাঁড়ালে সবুজ ম্যালাকার এবং তার বাহিনী আমার উপরও হামলা করে। হামলায় আমার হাত ভেঙে গেছে।

হলদিয়া গ্রামের তরমুজ চাষি বাসুদেব শীল জানান, সবুজ ম্যালাকার আমার নিকট ২ লক্ষ টাকা চাঁদা দাবী করেছে। ওই টাকা না দিলে আমাকে বাড়ি ছাড়ার হুমকি দিয়েছে।

দক্ষিণ তক্তাবুনিয়া গ্রামের তরমুজ চাষি আলামিন শরীফ বলেন, সবুজ ম্যালাকার আমার নিকট থেকে জোর করে পাঁচ হাজার টাকা চাঁদা নিয়েছে।

হলদিয়া গ্রামের এখলাছ প্যাদা বলেন, তরমুজ বিক্রি করার আগে সবুজ ম্যালাকার আমার নিকট থেকে পাঁচ হাজার টাকা চাঁদা নিয়েছে। এখন প্রতি পিচ তরমুজ বিক্রিতে তিনি আমার কাছে ৮ টাকা করে দাবি করেন।

হলদিয়া গ্রামের আরেক তরমুজ চাষি খালেক মোল্লা বলেন, সবুজ ম্যালাকার তার নিকট ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেছে। টাকা না দিলে তার ক্ষেতের তরমুজ বিক্রি করতে দিবে না বলে হুমকি দেয়।

আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডা. মিনহাজুর রহমান বলেন, সবুজ ম্যালকারকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মিজানুর রহমান বলেন, চাঁদাবাজির কারণে গণপিটুনির ঘটনা ঘটেছে বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে। খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তবে এ বিষয়ে এখনো কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও জানান, ছাত্রলীগ নেতা সবুজ ম্যালাকারের বিরুদ্ধে চাঁদাবাজি, ছিনতাইসহ আমতলী থানায় ১৪টি মামলা রয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড