• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাতের আঁধারে টিসিবির পণ্য পাচার রুখে দিল জনতা

  সোহেল রানা, সিরাজগঞ্জ

৩০ মার্চ ২০২৩, ১১:৫৯
রাতের আঁধারে টিসিবির পণ্য পাচার রুখে দিল জনতা

সিরাজগঞ্জের সদর উপজেলায় রাতের আঁধারে পাচারের সময় পিকআপসহ টিসিবির পণ্য আটক করেছে স্থানীয় জনতা। গত মঙ্গলবার (২৮ মার্চ) গভীর রাতে সদর উপজেলার বাগবাটি ইউনিয়ন পরিষদে ঘটনাটি ঘটে। এরপর খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আটককৃত মালামাল স্থানীয় বাগবাটি ইউপি চেয়ারম্যানের জিম্মায় রেখে আসে পুলিশ।

যদিও ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বুধবার দুপুর পর্যন্ত উপজেলা ও জেলা প্রশাসনকে অবহিত না করে বিষয়টি গোপন রাখেন। পাশাপাশি পাচারকারীদের কাছ থেকে উদ্ধার হওয়া পণ্যগুলো নিজেই বিতরণের উদ্যোগ নিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

বুধবার বিকাল সাড়ে ৩টার এ প্রসঙ্গে ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম জানান, ৬৩টি টিসিবি কার্ডের (প্রতিটি কার্ডের জন্য বরাদ্দ সয়াবিন তেল দুই কেজি,

চিনি এক কেজি, ডাল দুই কেজি ও সোলা এক কেজি) পণ্য আমার জিম্মায় আছে। বিষয়টি প্রশাসনকে জানাতে দেরি হয়ে গেছে। এখনই সচিবকে দিয়ে অভিযোগ করা হবে। উপজেলা প্রশাসন অনুমতি না দিলে নিজ জিম্মায় থাকা টিসিবি পণ্য কার্ডধারীদের মধ্যে বিক্রি করবো না।

বাগবাটি ইউপির ২নং ওয়ার্ডের সদস্য রুহুল আমিন জানান, পরিষদের গুদামে পণ্য মজুদ রেখে ডিলার জাকিরুল ইসলাম সান্টু ইউনিয়নের কার্ডধারীদের মধ্যে টিসিবির পণ্য বিতরণ করে থাকেন। গত দুইদিন অনেক অসহায় মানুষ টিসিবি পণ্যের জন্য গেলেও নানা ভুল-ত্রুটির অজুহাতে তাদের ফিরিয়ে দেয়া হয়। মঙ্গলবার রাতে পরিষদের গুদাম থেকে পিকআপে তুলে টিসিবির পণ্য পাচার করা হচ্ছিল। বিষয়টি টের পেয়ে আমরা জনগণকে সাথে নিয়ে পিকআপটি আটক করার পর থানায় সংবাদ দেওয়া হয়।

পুলিশ ঘটনাস্থলে পৌঁছে টিসিবির পণ্য উদ্ধারের পর চেয়ারম্যানের জিম্মায় দিয়েছে। তবে পাচার কাজে ব্যবহৃত পিকআপ ও চালক এবং ডিলারের ম্যানেজার বাবু চৌধুরী ঘটনাস্থলে থাকলেও তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

সদর থানার পরিদর্শক (তদন্ত) মো. নান্নু খান বলেন, ঘটনাস্থলে যা করেছি, সব ওসি সাহেবের নির্দেশে করেছি।

এ দিকে ওসি হুমায়ুন কবির বলেন, আটক করা টিসিবির পণ্য চেয়ারম্যানের জিম্মায় দেওয়া হয়েছে। অন্য বিষয়গুলো বিস্তারিত জেনে পরবর্তীতে জানাতে পারবো।

বিষয়টি নিয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাশুকাতে রাব্বি বলেছেন, ঘটনাটি শুরুতে কেউ আমাদের অবগত করেনি। বুধবার দুপুরের পর বিষয়টি জানতে পেরে পাচার কাজে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নেওয়া হয়েছে। জেলা প্রশাসক মহোদয়কেও বিষয়টি অবগত করা হয়েছে। চেয়ারম্যানের জিম্মায় থাকা টিসিবি পণ্য পরবর্তীতে কার্ডধারীদের মধ্যে বিতরণ করা হবে।

নিরাপত্তাহীনতার কারণে ইউপির গোডাউন থেকে টিসিবির পণ্যগুলো রাতের আধারে অন্যত্র নেওয়া হচ্ছিল বলে দাবি করেছেন ডিলারের ম্যানেজার বাবু চৌধুরী।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড