• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষার্থীকে চোর বলে পাশবিকতা চালানোয় মাদক কারবারিসহ চার যুবক শ্রীঘরে 

  সালাহ উদ্দিন আকাশ, উখিয়া (কক্সবাজার)

২৯ মার্চ ২০২৩, ১৪:১৬
শিক্ষার্থীকে চোর বলে পাশবিকতা চালানোয় মাদক কারবারিসহ চার যুবক শ্রীঘরে 
গ্রেফতারকৃত আসামিরা (ছবি : অধিকার)

কক্সবাজারের উখিয়ায় চুরির অপবাদে কলেজ ছাত্রকে রড ও বিদ্যুতের তার দিয়ে পাশবিক নির্যাতনের ঘটনার প্রধান আসামিসহ চারজনকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশ্যান ব্যাটালিয়ন র‍্যাব-১৫।

গতকাল মঙ্গলবার (২৮ মার্চ) কক্সবাজার সদর থানাধীন কলাতলী মেরিন ড্রাইভ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- উপজেলার জালিয়াপালং ইউনিয়নের ডেইলপাড়া এলাকার মামলার প্রধান আসামি ফজল কাদের (৩৮) ও ঘটনায় জড়িত অন্যান্য আসামি মো. আব্দুল্লাহ (২২), আব্দুর রহমান (৩৮) ও আজিজুল হক (৫২)।

এ বিষয়ে মঙ্গলবার দুপুরে আড়াই টার দিকে কক্সবাজারস্থ র‍্যাব-১৫ এর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে উপ অধিনায়ক মেজর সৈয়দ সাদিকুল হক জানান, গত ২৫ মার্চ রাতে উখিয়ার ডেইল পাড়া এলাকায় মো. আমিনের ছেলে কক্সবাজার সিটি কলেজের এইচএসসি ২য় বর্ষের ছাত্র রায়হান শরীফকে (১৯) একই এলাকার বাসিন্দা ফজল কাদের তার সুপারি বাগান থেকে সুপারি চুরির অপবাদে জোরপূর্বক বাড়ি থেকে তুলে নিয়ে দুই ঘন্টা ধরে বিদ্যুতের তার, লোহার রড ও লাঠি দিয়ে মারধর করে আহত করে।

নির্মম এই পাশবিক নির্যাতনের ঘটনাটি স্থানীয় গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে মুহূর্তের মধ্যে সারাদেশে চাঞ্চল্যের সৃষ্টি হয়। এ ঘটনায় ২৭ মার্চ কলেজ ছাত্রের পিতা মোহাম্মদ আমিন বাদী হয়ে এজাহারনামীয় চারজনসহ অজ্ঞাতনামা আরও ৪/৫ জনকে বিবাদী করে উখিয়া থানায় মামলা দায়ের করেন।

যার মামলা নং-৫৬, তাং-২৭/০৩/২০২৩ ইং, ধারা-১৪৩/৪৪৮/৩৪২/৩২৩/৩২৫/৩০৭ /৫০৬/৩৪ পেনাল কোড।

এ দিকে উক্ত মামলার রুজু হওয়ার সংবাদ পেয়ে ঘটনায় জড়িত অপরাধীরা গ্রেফতার এড়াতে দেশের বিভিন্ন জায়গায় আত্মগোপনে চলে যায়।

পরবর্তীকালে বিষয়টি অবগত হওয়া মাত্রই র‍্যাব-১৫ এর চৌকস আভিযানিক দল ঘটনায় জড়িত আসামিদেরকে গ্রেফতার করতে গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায় র‍্যাব জানতে পারে, প্রধান আসামি ফজল কাদেরসহ (৩৮) অন্যান্য আসামি কক্সবাজার সদর থানাধীন কলাতলী মেরিন ড্রাইভ এলাকায় অবস্থান করছে। তাদের সুনির্দিষ্ট অবস্থান নিশ্চিত করে বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত ফজল কাদেরের কাছ থেকে জানা যায়, ভুক্তভোগী রায়হান শরীফ ও প্রধান আসামি একই এলাকার বাসিন্দা এবং প্রধান আসামি ফজল কাদেরের সাথে ভুক্তভোগীর পরিবারের আগে থেকে পারিবারিক বিরোধ চলে আসছে।

গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। এছাড়াও স্থানীয় সূত্রে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামি ফজল কাদের একজন তালিকাভুক্ত মাদক কারবারি।

উল্লেখ্য, ফজল জালিয়াপালং ইউনিয়ন যুবলীগের সাবেক আহবায়ক। ২০১৮ সালের ১০ অক্টোবর ইয়াবা ব্যবসায় জড়িত থাকার অভিযোগ উঠলে ফজল কাদেরকে সংগঠন থেকে সাময়িক বহিস্কারসহ জালিয়াপালং ইউনিয়নের কমিটি বাতিল করে কক্সবাজার জেলা যুবলীগ।

একই বছরের সেপ্টেম্বরে র‍্যাবের হাতে ইয়াবা আটকের ঘটনায় রামু থানায় দায়ের করা মামলা’র (নং- ০২/৩২১) চার্জশিট থেকে ইয়াবা কারবারি ফজল কাদেরের নাম কৌশলে বাদ দেওয়ার খবর গণমাধ্যমে প্রকাশ করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড