• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আগুনে পুড়ল শ্রীপুরের কম্পোজিট কারখানা

  আব্দুর রউফ রুবেল, গাজীপুর

২৯ মার্চ ২০২৩, ১২:১৬
আগুনে পুড়ল শ্রীপুরের কম্পোজিট কারখানা
দমকল বাহিনীর অভিযান চলছে (ছবি : অধিকার)

গাজীপুরের শ্রীপুরে শাহরিস কম্পোজিট (তোয়ালে তৈরির) কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

গতকাল মঙ্গলবার (২৮ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে পৌরসভার বহেরারচালা এলাকায় ওই কারখানায় অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। পরে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিটের কর্মীরা প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

মাওনা ফায়ার স্টেশনের স্টেশন অফিসার ইফতেখার হোসেন রায়হান জানান, দুপুর সাড়ে ১২টার দিকে বিসমিল্লাহ গ্রুপের শাহরিস কম্পোজিট কারখানায় আগুন লাগার খবর পাই। পরে শ্রীপুর ফায়ার সার্ভিসের ৩টি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করেন।

কারখানার কক্ষে থাকা তুলায় ও সুতায় আগুনের সূত্রপাত হয়ে তা দ্রুত নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। আগুন মুহূর্তের মধ্যে পুরো ভবনে ছড়িয়ে পড়ে। কাপাসিয়া ও জয়দেবপুর ফায়ার স্টেশনের আরও তিনটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করেন। তাৎক্ষনিক আগুন লাগার কারণ ও হতাহতের কোন তথ্য জানাতে পারেননি ওই কর্মকর্তা।

তিনি আরও জানান, খবর পাওয়ার পরপরই আমরা অগ্নিকাণ্ডের স্থলে চলে যাই। তবে কারখানায় যাওয়ার রাস্তা সরু হওয়ায় এবং পর্যাপ্ত পানির ব্যবস্থা না থাকায় ঘটনাস্থলে যেতে সমস্যা হয় এবং আগুন নেভানোর কাজ বিঘ্নিত হয়।

কারখানার সহকারী মহা ব্যবস্থাপক (এজিএম) শফিকুল ইসলাম জানান, আগুন লাগার সাথে সাথে ফায়ার সার্ভিসকে খবর দিলেও তারা প্রায় পৌনে এক ঘণ্টা পর কারখানায় পৌঁছে। ততক্ষণে আগুন পুরো ভবনে ছড়িয়ে পড়ে। আগুনে কারখানায় থাকা বিপুল পরিমাণ তুলা, সুতা ও মেশিনারিজ পুড়ে গেছে। আগুন নেভাতে গিয়ে কারখানার নিরাপত্তাকর্মী মিজানুর রহমান (৪০) আহত হয়েছেন। তাকে স্থানীয় একটি ক্লিনিকে পাঠানো হয়েছে।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক (ডিএডি) আব্দুল্লাহ আরেফিন জানান, তিনটি ফায়ার স্টেশনের ৬টি ইউনিটের কর্মীরা প্রায় দুই ঘণ্টার চেষ্টায় দুপুর আড়াইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন। অগ্নিকাণ্ডের প্রকৃত কারণ, ক্ষয়ক্ষতির পরিমাণ ও আগুনে কেউ দগ্ধ হয়েছে কি-না তার কোনো তথ্য তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি। তদন্ত সাপেক্ষে ওইসব বলা যাবে। তুলার আগুন নিভতে সময় লাগার কারণে ডাম্পিংয়ের কাজ চলছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড