• শুক্রবার, ০৯ জুন ২০২৩, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩০  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সমুদ্রে ইয়াবার চালান ফেলে পালাল পাচারকারীরা

  মিজানুর রহমান মিজান, টেকনাফ (কক্সবাজার)

২৯ মার্চ ২০২৩, ১১:৪৬
সমুদ্রে ইয়াবার চালান ফেলে পালাল পাচারকারীরা
সমুদ্রে মাদক বিরোধী অভিযান চালানো হচ্ছে (ফাইল ছবি)

কক্সবাজারের টেকনাফের দেশের একমাত্র প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে মাদক বিরোধী বিশেষ অভিযানে ৭ লক্ষ পিস ইয়াবা জব্দ করেছে বাংলাদেশ কোস্টগার্ড টেকনাফ জোন।

গতকাল মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার আনুমানিক রাত ২টার দিকে বাংলাদেশ কোস্ট গার্ড পূর্ব জোন অধীনস্থ বিসিজি স্টেশন সেন্টমার্টিন কর্তৃক টেকনাফ থানাধীন সেন্টমার্টিন উপকূলের আনুমানিক ১.৫ নটিক্যাল মাইল দক্ষিণ পূর্ব এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন মায়ানমার হতে একটি কাঠের বোটকে বাংলাদেশের জলসীমায় প্রবেশ করতে দেখা যায়। বোটটির গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড সদস্য কর্তৃক বোটটিকে থামার সংকেত দেয়া হয়।

এ সময় বোটের মাঝি কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে বোটটি না থামিয়ে দ্রুত মায়ানমার সীমানার দিকে পালাতে থাকে।কোস্ট গার্ড সন্দেহজনক বোটটিকে ধাওয়া করতে থাকে। এক পর্যায়ে বোটটি আলামত ধ্বংসের লক্ষ্যে পলিথিনে মোড়ানো বাদামী রঙের কিছু প্লাস্টিকের বস্তা পানিতে ফেলে দিয়ে দ্রুত মায়ানমার সীমানায় চলে যায়।

সমুদ্রে ইয়াবার চালান ফেলে পালাল পাচারকারীরা

জব্দকৃত ইয়াবার চালান (ছবি : অধিকার)

পরবর্তীকালে কোস্ট গার্ড সদস্যরা সর্বমোট ১০টি বস্তা পানি থেকে উদ্ধার করে। উদ্ধারকৃত বস্তাগুলো তল্লাশি চালিয়ে সর্বমোট সাত লাখ পিস ইয়াবা জব্দ করা হয়।

তিনি আরও বলেন, জব্দকৃত ইয়াবা পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড