• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিপুল পরিমাণ ভারতীয় রুপি-জাল টাকাসহ গ্রেফতার ৪

  আব্দুল মালেক, স্টাফ রিপোর্টার (গাজীপুর)

২৯ মার্চ ২০২৩, ১০:৩২
বিপুল পরিমাণ ভারতীয় রুপি-জাল টাকাসহ গ্রেফতার ৪
উদ্ধারকৃত ভারতীয় রুপি-জাল টাকাসহ গ্রেফতারকৃত আসামিরা (ছবি : অধিকার)

গাজীপুরে বিপুল পরিমাণ ভারতীয় জাল রুপি ও জাল টাকাসহ চারজনকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। গত সোমবার রাত পর্যন্ত বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেফতার করা হয়।

গতকাল মঙ্গলবার সকালে গাজীপুর মহানগর গোয়েন্দা পুলিশ কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে তথ্যটি জানান উপ পুলিশ কমিশনার (ডিবি ও মিডিয়া) মোহাম্মদ ইব্রাহিম খান।

গ্রেফতারকৃতরা হলেন- কিশোরগঞ্জের করিমগঞ্জ থানার হাতড়া পাড়া এলাকার সুরুজ মিয়ার ছেলে মো. মাজহারুল ইসলাম ওরফে সবুজ (২৫), কুড়িগ্রাম জেলার রাজারহাট থানার সুকদেব গ্রামের মৃত গফুর আলীর ছেলে মো. ছামিউল ইসলাম (৩০), একই এলাকার দোলপকুঠি গ্রামের আজিমুদ্দিনের ছেলে মো. ছালেক (২৭) ও সুনামগঞ্জ জেলার বিশ্বরপুর থানার গনগাঁও জিনারপুর বাজার এলাকার মো. রমজান আলীর ছেলে মো. খোরশেদ আলম ওরফে গিট্টু (৩২)।

উপ কমিশনার জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার সাড়ে বারটার দিকে নগরীর দক্ষিণ সালনা এলাকায় সদর থানার পুলিশ অভিযান চালায়। এ সময় সন্দেহজনকভাবে মাজহারুল ইসলাম সবুজের হাতে থাকা শপিং ব্যাগ থেকে মোট এক লাখ ৭০ হাজার ভারতীয় জালরুপি এবং অপর বাংলাদেশি টাকার মোট দুই লক্ষ বিশ হাজার জাল টাকা এবং অপর আসামি মো. ছামিউল ইসলামের লুঙ্গির পিছনের অংশে গোজা অবস্থায় দুটি বান্ডিলে মোট জাল এক লাখ ৩০ হাজার টাকাসহ গ্রেফতার করা হয়।

তিনি জানিয়েছেন, পরবর্তীকালে তাদের ব্যাপক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে যে এই জাল টাকা ও জাল রুপি প্রধানত ঢাকা জেলার আশুলিয়া এলাকায় জনৈক আলাউদ্দিন তৈরি করে এবং তার সহযোগী খোরশেদ আলম গিট্টু বিভিন্নভাবে ক্রেতাদের নিকট সরবরাহ করে। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে পুলিশের একটি টিম নগরীর বাহাদুরপুর শিকদারবাড়ি এলাকায় অভিযান চালিয়ে গিট্টুর সাথে সালেক নামে আরেকজনকে আটক করা হয়।

তখন খোরশেদ আলম ওরফে গিট্টুর হাতে থাকা শপিং ব্যাগ থেকে এক লাখ ৭৪ হাজার ভারতীয় জাল রুপি এবং মোট দুই লাখ ৫২ হাজার জাল টাকা পাওয়া যায় এবং সালেকের দেহ তল্লাশি করে তার পরিহিত লুঙ্গির পিছনে গোঁজা অবস্থায় ৯০ হাজার জাল টাকা উদ্ধার করা হয়। এতে মোট তিন লাখ ৪৪ হাজার ভারতীয় জাল রুপি এবং ছয় লাখ ৯২ হাজার টাকার জাল নোট উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতদের ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তাদের মুল হোতা আলাউদ্দিন প্রধানত এসব টাকা প্রস্তুত করে এবং তাদের মাধ্যমে ধাপে ধাপে দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে। আসন্ন ইদুল ফিতরকে সামনে রেখে উক্ত চক্রটি সারাদেশে জাল নোট তৈরি ও সরবরাহ করেছে মর্মে প্রাথমিকভাবে জানা যায়।

আসামিদের নামে দেশের বিভিন্ন থানায় জাল টাকা ক্রয় বিক্রয়ের জন্য একাধিক মামলা রয়েছে। জড়িত অন্যান্য আসামীসহ মুল হোতাকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে। এ ব্যাপারে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে গাজীপুর মেট্রোপলিটন সদর থানার বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, প্রেস ব্রিফিংয়ে উপ পুলিশ কমিশনার (ক্রাইম) আবু তোরাব মো. সামছুর রহমান, অতিরিক্ত উপ কমিশনার রেজওয়ান আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড