• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

গরু চুরির ঘটনায় অস্ত্রসহ পাঁচ ডাকাত শ্রীঘরে

  নাসিম আজাদ, স্টাফ রিপোর্টার (নরসিংদী)

২৮ মার্চ ২০২৩, ১২:৪৮
গরু চুরির ঘটনায় অস্ত্রসহ পাঁচ ডাকাত শ্রীঘরে
গরু চুরির ঘটনায় অস্ত্রসহ গ্রেফতারকৃত ডাকাত চক্রের সদস্যরা (ছবি : অধিকার)

নরসিংদীতে পাঁচটি গরু চুরির ঘটনার সাথে জড়িত সন্দেহে আন্ত:জেলা ডাকাত চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি)।

গতকাল সোমবার (২৭ মার্চ) বিকালে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার অনির্বাণ চৌধুরী।

এর আগে রবিবার দিবাগত রাতে শিবপুর থানা মুন্সেফেরচর-চরসিন্দুর সড়কের কাঁঠালতলা মোড় এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে একটি একনলা বন্দুক, একটি ওয়ান সুটার গান, দুই রাউন্ড কার্তুজ, দুইটি কাটার, একটি পিকআপ গাড়ী, দুইটি লোহার পাইপ, একটি লোহার তৈরি বিশেষ অস্ত্র উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- শিবপুর থানার উত্তর সাধারচর এলাকার মো. মাসুদ মিয়া (৩৩), খড়কমারা এলাকার মো. অহিদুল্লাহ ভূঁইয়া (২৫), বেলাব থানার পশ্চিম পোড়াদিয়ার বিল্লাল হোসেন (৪৮), নেত্রকোনা জেলার কলমাকান্দার সিংপুর এলাকার হোসেন আলী (৫১) ও নারায়ণগঞ্জ জেলার বন্দর থানার কাইনালীভিটার এছাক মিয়া (৬০)। গ্রেফতারকৃত প্রত্যেকের বিরুদ্ধে তিন থেকে ১৬টি পর্যন্ত ডাকাতি ও চুরির মামলা আদালতে বিচারাধীন বলে দাবি পুলিশের।

প্রশাসনের দাবি, গত বৃহস্পতিবার (২৩ মার্চ) ভোর রাতে শিবপুরের কুমরাদী এলাকার দুই ব্যক্তির বাড়ির গোয়াল ঘরের তালা ভেঙে ৫টি গরু চুরি হয়। এই ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় আনার নির্দেশ দেন পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম। নির্দেশনার পর জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবুল বাসারের নেতৃত্বে জড়িতদের ধরতে অভিযান শুরু করে গোয়েন্দা শাখার একটি দল। গোপন তথ্যের ভিত্তিতে ডাকাতির প্রস্তুতির সময় শিবপুরের কাঁঠালতলা মোড় এলাকা থেকে অস্ত্রসহ ডাকাত চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করা হয়।

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার অনির্বাণ চৌধুরী বলেন, গ্রেফতারকৃতরা পুলিশি জিজ্ঞাসাবাদে দুই বাড়ি হতে পাঁচটি গরু চুরির ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছে। চুরি করা গরুগুলো পিকআপে করে নারায়ণগঞ্জের বন্দর থানার হোসেন আলী ও এছাক মিয়ার নিকট বিক্রি করে বলে জানায় তারা। গরুগুলো উদ্ধারের চেষ্টা চলছে।

গ্রেফতারকৃতরা নিয়মিতভাবে নরসিংদীসহ বিভিন্ন অঞ্চলে গরু চুরি করে নারায়ণগঞ্জ ও কুমিল্লার বিভিন্ন গরুর হাটে নিয়ে বিক্রি করে থাকে। তাদের বিরুদ্ধে চুরি, ডাকাতসহ বিভিন্ন অপরাধে দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড