• মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাঁচা সংযোগ সড়কের ঝুঁকিপূর্ণ সেতু দিয়ে চলাচল করছে গ্রামবাসী

  এম এ মোতালিব ভুঁইয়া, দোয়ারাবাজার (সুনামগঞ্জ)

২৮ মার্চ ২০২৩, ১১:১৩
কাঁচা সংযোগ সড়কের ঝুঁকিপূর্ণ সেতু দিয়ে চলাচল করছে গ্রামবাসী
কাঁচা সংযোগ সড়কের ঝুঁকিপূর্ণ সেতু (ছবি : অধিকার)

দীর্ঘদিন ধরে সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বোগলাবাজার-পশ্চিম বাংলাবাজার কাঁচা সড়কটির বেহাল দশা। সড়কের বাঘমারা নরখাই খালের ওপর যে সেতু নির্মিত হয়েছে, তার গোড়া থেকে মাটি সরে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে সেতুটি। ফলে যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছে এলাকাবাসী।

প্রায় চার কিলোমিটার দীর্ঘ সড়কটি পাকা না হওয়ায় বর্ষায় কাদা আর শুকনো মৌসুমে ধুলায় ভরে যায়। সে সময় সড়কটিতে পথ চলতে পথচারী ও যাত্রীদের প্রাণ ওষ্ঠাগত হওয়ার উপক্রম হয়। অথচ ১৫টি গ্রামের মানুষ এ সড়ক ব্যবহার করে। এ সড়ক দিয়ে প্রতিদিনই বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ভোগান্তি নিয়ে যাতায়াত করছে। সেই সঙ্গে রয়েছে ঝুঁকিপূর্ণ সেতু পার হওয়ার বিড়ম্বনা।

সংশ্লিষ্ট সূত্র জানায়, এডিপির অর্থায়নে ১৯৯৪-৯৫ অর্থবছরে উপজেলার বোগলাবাজার-পশ্চিম বাংলাবাজার সংযোগ সড়ক এলাকায় বাঘমারা নরখাই খালের ওপর প্রায় ২২ লাখ টাকা ব্যয়ে সেতুটি নির্মাণ করে উপজেলা পরিষদ। কিন্তু সেতুর সংযোগ সড়কটি কাঁচাই থেকে যায়। সেই কাঁচা সংযোগ সড়কের মাটি সরতে সরতে সেতুটি এখন ঝুঁকিপূর্ণ হয়ে উঠলেও কর্তৃপক্ষ নির্বিকার।

বোগলাবাজার ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মিলন খান মুঠোফোনে জানান, বাঘমারা এলাকায় বেহাল সড়ক ও ঝুঁকিপূর্ণ সেতু নিয়ে আমরা উদ্বিগ্ন। যাতায়াত ও পণ্য পরিবহনের সুবিধার্থে সড়ক ও সেতু জরুরিভাবে মেরামত করা প্রয়োজন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড