• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

'ত্যাগী-পরীক্ষিত' নেতা কর্মীদের সংবাদ সম্মেলন   

  এম কামাল উদ্দিন, সিনিয়র  স্টাফ রিপোর্টার, রাঙামাটি

২৭ মার্চ ২০২৩, ১৪:৫১
আওয়ামী লীগ

রাঙামাটি জেলা আওয়ামী লীগ নতুন কমিটি থেকে ত্যাগী-পরীক্ষিত নেতাকর্মীদের সম্মেলন অনুষ্ঠিত হয়। পূর্ববতী কমিটির যে, সকল ত্যাগী - পরীক্ষিত নেতা কর্মীদের বাদ দেওয়ার প্রতিবাদে আজকের এই সংবাদ সম্মেলন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক ও নতুন কমিটি থেকে বাদ পড়া ত্যাগী নেতা আব্দুল মতিন। এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন, বাদ পড়া নেতা ও সাবেক সাংগঠনিক সম্পাদক জমির উদ্দিন এবং আশুতোষ বড়ুয়া বলেন, আওয়ামী লীগের কাউন্সিলে প্রধানমন্ত্রীর নির্দেশে নিখিল কুমার চাকমা দীপংকর তালুকদারকে সভাপতির পদটি ছাড় দিয়ে সবাইকে সাথে নিয়ে বিতর্কের উর্ধ্বে রেখে কমিটি গঠন হওয়ার কথা থাকলেও সিনিয়র নেতা কর্মীদের বাদ দিয়ে দীপংকর তালুকদার ও মুছা মাতব্বর মোস্ট জুনিয়রদের দিয়ে একটি পকেট কমিটি কেন্দ্র থেকে অনুমোদন দিয়েছে। তালুকদার ও মুছা মাতব্বরের এই পকেট কমিটি বাতিল করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি জোর দাবি জানাই।

লিখিত বক্তব্যে তারা আরও বলেন, ২২ মে ২০২২ সার্কিট হাউজে সমঝোতা বৈঠকে উপস্থিত কেন্দ্রীয় নেতৃবৃন্দের সামনে তালুকদার বলে ছিলেন পূর্বের কমিটির সকল সদস্য ও নেতৃবৃন্দ নতুন কমিটিতে বহাল থাকবে। তখন বলা হয়েছিল যারা মৃত্যুবরণ করেছে এবং বর্ধিত পদ সমুহে পরীক্ষিত ও ত্যাগী নেতাকর্মীদের নিয়ে পূর্ণাঙ্গ জেলা কমিটি গঠন করা হবে। কিন্তু তা না করে যুবলীগ,স্বেচ্ছাসেবক লীগসহ নাম সর্বশেষ ধরে ধরে এনে নতুন নতুন লোক (বিএনপি, জামায়াত) থেকে এনে জেলা আওয়ামী লীগের নতুন কমিটিতে অন্তর্ভুক্ত করেছেন দীপংকর তালুকদার ও মুছা মাতব্বর। সাবেক নেতা আশুতোষ বড়ুয়া, আব্দুল মতিন,জমির উদ্দিন বলেন, সম্মেলনের পর থেকে ১৫ দিনের মধ্যে কমিটি কেন্দ্রে প্রেরণ করে অনুমোদন করে নিয়ে আসার কথা থাকলেও সেখানে তিন তিন বার করে কমিটি কেন্দ্রে প্রেরণের পর দীর্ঘ ৬-৭ মাস পরে কমিটি অনুমোদন নিয়ে আসা হয়। এ কমিটিতে ত্যাগী ও পরীক্ষিত ১৯ জন নেতাকর্মীকে বাদ দেওয়া হয়েছে।

এছাড়াও বিভিন্ন উপজেলা ও সহযোগি সংগঠনের গুরুত্বপূর্ণ পদে দায়িত্বে থাকা ২৭ জনকে জেলা কমিটিতে গুরুত্বপূর্ণ পদে পদ দিয়ে দায়িত্বে আনা হয়েছে। এতে ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মীরা চরম হতাশা ও অপমানিত বোধ করছে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজি মুছা মাতব্বর বলেন, অভিযোগ কারীরা দলের নিয়ম শৃঙ্খলা ভঙ্গ ও দলের বিরুদ্বে অবস্থান নেওয়া এবং জাতীয় নির্বাচনে অসহযোগিতার কারনে তাদেরকে কমিটিতে রাখা হয়নি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড