• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভৈরবে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন 

  ভৈরব প্রতিনিধি

২৬ মার্চ ২০২৩, ১৭:০৮
ভৈরবে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন 

ভৈরবে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ, কুচকাওয়াজ, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, আলোচনাসভা ও দোয়া মাহফিল, জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে। (২৬ মার্চ) রবিবার স্থানীয় উপজেলা প্রশাসনের আয়োজনে সকালে দূর্জয় মোড়ে স্বাধীনতা স্মৃতিস্তম্ভে ৩১ বার তোপধব্বনির মাধ্যমে মহান এই দিবসটির সূচনা করা হয়।

এ সময় ঢাকা-সিলেট মহাসড়কের ভৈরব বাসস্ট্যান্ডে অবস্থিত মুক্তিযুদ্ধের স্মৃতিভাষ্কর্য ‘দুর্জয় ভৈরব’ এর পাদদেশে স্বাধীনতা স্মৃতিস্তম্ভে ভৈরব উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজের নেতৃত্বে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ভৈরব উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মানোয়ারা বেগম, ভৈরব থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মাকসুদুল আলম, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, পৌর আওয়ামী লীগ সভাপতি এস এম বাকি বিল্লাহ ও সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ, ভৈরব চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রীর সভাপতি রোটারিয়ান আলহাজ্ব হুমায়ুন কবির, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার ফরহাদ আহম্মেদ, উপজেলা বিএনপির সভাপতি মোঃ রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ আরিফুল ইসলাম, ভৈরব পৌরসভা, ভৈরব প্রেসক্লাব, নিরাপদ সড়ক চাই(নিসচা) ভৈরব শাখা,রফিকুল ইসলাম মহিলা কলেজ সহ উপজেলা আওয়ামী লীগ ও পৌর আওয়ামী লীগ , মুক্তিযোদ্ধা সংসদ, বিএনপি সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন।

শ্রদ্ধা জ্ঞাপন শেষে সকাল ১০টায় শহীদ আইভি রহমান পৌর ষ্টেডিয়ামে বেলুন, ফেস্টুন ও শান্তির পায়রা উড়িয়ে স্বাধীনতা দিবসের কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ। এবার রমজানের কারণে কুচকাওয়াজে কেবল পুলিশ, আনসার-ভিডিপি ও ফায়ার সার্ভিস বিএনসিসি অংশ নিয়েছে। কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ ও ভৈরব থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মাকসুদুল আলম। তবে কোন শারীরিক কসরত রাখা হয়নি।

কুচকাওয়াজ শেষে প্রাইমারি শিক্ষার্থীদের খেলা ও পুরস্কার বিতরণের আয়োজন রাখা হয়েছিল। এছাড়া মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও শহীদ পরিবারের মাঝে উপহার প্রদান করা হয়।

পরে দুপুর ১২টায় বঙ্গবন্ধু হল রুমে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাদিকুর রহমান সবুজের সভাপতিত্বে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধের স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এছাড়া বাদ যোহর জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে সকল মসজিদে বিশেষ মোনাজাত, মন্দির ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ প্রার্থনা করা হয়।

এর আগে সুর্যোদয়ের সাথে সাথে বিভিন্ন সরকারি-বেসরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড