• শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মামলা দিয়ে আমাকে ফাঁসানো হয়েছে, সাবেক যুবলীগ নেতার দাবি

  সাদ্দাম হোসেন, সাভার (ঢাকা)

২৫ মার্চ ২০২৩, ২৩:৫৪
মামলা দিয়ে আমাকে ফাঁসানো হয়েছে, সাবেক যুবলীগ নেতার দাবি

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার আটাবহ ইউনিয়ন-এর একটি কারখানার ঝুট ব্যবসার দ্বন্দ্বের জেরে মিথ্যা মামলার শিকার হয়েছেন সুমন মৃর্ধা নামক এক ঝুট ব্যবসায়ী। পূর্ব শত্রুতার জেরে একটি চক্র মামলা ও বিভিন্ন উপায়ে হয়রানি করছে বলে অভিযোগ তুলেছেন সুমনের পরিবার। সুমন আশুলিয়ার বাড়ইপাড়া জুম্মা ঘর এলাকার শফি মৃর্ধার ছেলে। তিনি শিমুলিয়া ইউনিয়ন যুবলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক।

গত বৃহস্পতিবার (২৩ মার্চ) সকালে বাড়ইপাড়া পলমল কারখানায় ঝুট ব্যবসা নিয়ে দ্বন্দ্ব হয় কালিয়াকৈর উপজেলার সাবেক ছাত্রলীগ ও বঙ্গবন্ধু কলেজ শাখা ছাত্রলীগ নেতাকর্মীদের মাঝে।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় এক ট্রাক ঝুট বের করলে সাবেক ছাত্রলীগ নেতা নাজমুল এর উপর হামলা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় শুক্রবারে কালিয়াকৈর থানায় সুমন মৃর্ধা সহ একাধিক নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেছেন ভুক্তভোগী নাজমুল এর বাবা আবুল কালাম আজাদ।

এ বিষয়ে সুমন মৃর্ধা বলেন, আমার নামে মামলা হয়েছে অথচ আমি এ ব্যাপারে কিছুই জানিনা। যে কারখানার ঝুট ব্যবসা নিয়ে দ্বন্দ্ব, সেটি আমার পার্শ্ববর্তী এলাকায়। আমার বাসা আশুলিয়া থানাধীন শিমুলিয়া ইউনিয়ন এ। আর ঝুট নিয়ে ঝামেলা কারখানাটি কালিয়াকৈর উপজেলার আটাবহ ইউনিয়নের। যেহেতু ভিন্ন ইউনিয়ন সেক্ষেত্রে এখানে আমার কোন সম্পৃক্ততা থাকার সুযোগ নেই। পূর্ব শত্রুতার জের ধরে আমাকে ফাঁসানো হয়েছে। কেননা আমিও একজন ঝুট ব্যবসায়ী।

সুমনের বাবা শফি মৃর্ধা বলেন, আমার পুলার কোনো দোষ নাই। এ বিষয়ে সুমন কিছুই জানে না। যেদিন কারখানার ঝুট নিয়া বিরোধ হয়। সেদিন আমার পুলা সুমন ছিল না। চক্রান্ত কইরা ফাসানো হইছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, কারখানা কর্তৃপক্ষের সাথে নতুন করে ঝুট ব্যবসার চুক্তিবদ্ধ হয় কলেজ ছাত্রলীগের সাথে। কিন্তু চুক্তি বহির্ভূত ভাবে মাল নিতে গেলে দুর্বৃত্তদের হাতে মারখান সাবেক ছাত্রলীগ নেতা নাজমুল। এ ঘটনায় কালিয়াকৈর থানায় সুমন মৃর্ধা ও বঙ্গবন্ধু সরকারি কলেজ শাখার সভাপতি মামুন ও সেক্রেটারি সুহান সহ অজ্ঞাত ১০/১২ জনের নামে একটি মামলা দায়ের করেছে আহত নাজমুল এর বাবা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ছাত্রলীগ নেতা বলেন, বঙ্গবন্ধু কলেজ শাখা ছাত্রলীগ নেতারা কারখানা কর্তৃপক্ষের সাথে ঝুট বিষয়ে চুক্তিবদ্ধ হয়ে অনেকদিন যাবৎ ব্যবসা করে যাচ্ছিল। কিন্তু উপজেলা আ.লীগ সভাপতি মুরাদ কবির ও কালিয়াকৈর ঝুট কমিটির নেতৃত্বে শহিদুল ও নাজমুল ঝুট ব্যবসায় বাধা প্রয়োগ করেন। এর পর থেকেই কলেজ শাখা ছাত্রলীগ নেতাদের সাথে দ্বন্দ্বে জড়ায় উপজেলা সাবেক ছাত্রলীগ নেতা নাজমুল ও শহিদুল।

এ দিকে ঝুট নিয়ে এমন দ্বন্দ্ব অত্যন্ত লজ্জাজনক বলছেন দলীয় নেতাকর্মীরা। এছাড়াও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন সুমনের পরিবার।

কালিয়াকৈর থানা ওসি আকবর আলী খান বলেন, বিষয়টি আমি শুনেছি। ঝুট নিয়ে ছাত্রলীগের দু'পক্ষের দ্বন্দ্ব। ভুক্তভোগী নাজমুল এর বাবা অভিযোগ করেছে। অভিযোগটি মামলা হিসেবে নথিভুক্ত করা হয়েছে। ঘটনাটি সুস্থ তদন্ত করে দোষীদের রিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড