• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামালপুরে বিশ্ব যক্ষ্মা দিবস পালিত

  তানভীর আহমেদ হীরা, জামালপুর

২৩ মার্চ ২০২৩, ১৪:৫৬
জামালপুরে বিশ্ব যক্ষ্মা দিবস পালিত

‘হ্যাঁ! আমরা যক্ষ্মা নির্মূল করতে পারি।’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জামালপুর জেলা শহরে নানা আয়োজনের মধ্যদিয়ে দিবসটি উৎযাপন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৩ মার্চ) সকালে বিশ্ব যক্ষ্মা দিবস উপলক্ষে জামালপুর সিভিল সার্জন ও ডেমিয়েন ফাউন্ডেশন এবং নাটাবসহ সমমনা সংগঠনের সহযোগিতায় ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের প্রশাসনিক ভবনের সামনে থেকে সচেতনতামূলক এক শোভাযাত্রা বের হয়। এরপর তা শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে সিভিল সার্জন কার্যালয়ের এসে শেষ হয়।

পরে ডাক্তার নজরুল ইসলাম সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা খন্দকার বদরুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার উত্তম কুমার সরকার।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সহকারী সিভিল সার্জন ডাক্তার সৈয়দ আবু আহমেদ শফি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বক্ষ-ব্যাধি হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা, স্বাগত সাহা, উপজেলা মেডিকেল অফিসার ডা, সানজিদা হোসেন প্রাপ্তি, নার্সিং ইনস্টিটিউটের প্রিন্সিপাল রানী রহমান, ডেমিয়েন ফাউন্ডেশনের আনিসুর রহমান, জেলা নাটাবের সভাপতি তানভীর আহমেদ, সামাজিক সংগঠন এসপিকে এর মোহাম্মদ এনামুল হক প্রমুখ।

এ সময় বক্তারা যক্ষ্মা নির্মূলে সবাইকে সচেতন হয়ে প্রতিরোধ করতে হবে এবং দুই সপ্তাহের বেশি কাশি হলেই হাসপাতালে গিয়ে কফ পরীক্ষা করতে হবে। যক্ষ্মা হলে ভয়ের কিছু নেই চিকিৎসায় যক্ষ্মা ভালো হয়। সরকারের ঘোষণা অনুযায়ী আগামী ২০৩৫ সালের মধ্যে যক্ষ্মা আক্রান্ত শূন্যের কোঠায় নামিয়া আনার কথা বলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড