• সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

মডেল মসজিদে বিস্ফোরক দ্রব্যের কোনো আলামত মিলেনি

  হামিদ রনি, নোয়াখালী

২৩ মার্চ ২০২৩, ১৪:৫০
মডেল মসজিদে বিস্ফোরক দ্রব্যের কোনো আলামত মিলেনি
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন র‍্যাবের বোম্ব ডিসপোজাল টিমের উপ পরিচালক মেজর মসিউর (ছবি : অধিকার)

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় মডেল মসজিদের একটি কক্ষে বিস্ফোরণের পর ঘটনাস্থল পরিদর্শন ও প্রাথমিক নমুনা সংগ্রহ করেছে র‍্যাবের একটি বোম্ব ডিসপোজাল দল। ঘটনাস্থলে কোনো বিস্ফোরক দ্রব্য পায়নি বলে গণমাধ্যমকে জানিয়েছে র‍্যাব।

গতকাল বুধবার (২২ মার্চ) রাত ৯টার দিকে ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে এ তথ্য নিশ্চিত করেন র‍্যাবের বোম্ব ডিসপোজাল টিমের উপ পরিচালক মেজর মসিউর। এর আগে ডিসপোজাল দলের সদস্যরা ঘটনাস্থলে এসে মডেল মসজিদের দ্বিতীয় তলার ওই কক্ষ এবং আশপাশ থেকে বিভিন্ন আলামত সংগ্রহ করেন।

মেজর মসিউর জানান, আলামতগুলো পরীক্ষার পর বিস্ফোরণের কারণ জানা যাবে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- এটি নরমাল কোনো জিনিস থেকে বিস্ফোরণ হয়েছিল।

এর আগে মঙ্গলবার রাত সোয়া ১১টার দিকে বেগমগঞ্জ উপজেলার আলীপুর এলাকায় নির্মিত উপজেলা মডেল মসজিদের দ্বিতীয় তলায় মুয়াজ্জিন ও খাদেম থাকার কক্ষে আকস্মিক বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে ওই কক্ষের দুটি দরজা, দুটি জানালা, মেঝে ও ওপরের সিলিং ফ্যানের কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়। কক্ষটিতে মুয়াজ্জিন ও খাদেমদের কেউ না থাকায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

ঘটনার পর বুধবার ঘটনাস্থল পরিদর্শন করেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান, পুলিশ সুপার মো. শহীদুল ইসলামসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা। এরপর সেখানে যান পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি), পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ও গোয়েন্দা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড