• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবসর কাটাতে ৬শ কি.মি. সাইকেল চালিয়ে তিস্তা ব্যারেজে দুই বৃদ্ধ

  মো. রেজোয়ান ইসলাম, নীলফামারী

২৩ মার্চ ২০২৩, ১২:৪৪
অবসর কাটাতে ৬শ কি.মি. সাইকেল চালিয়ে তিস্তা ব্যারেজে দুই বৃদ্ধ
তিস্তা ব্যারেজে সাইকেলসহ দুই বৃদ্ধ (ছবি : অধিকার)

টানা ১৫ দিন বাইসাইকেল চালিয়ে ৬০০ কিলোমিটার দীর্ঘ পথ পাড়ি দিয়ে তিস্তা ব্যারেজে যশোরের ভ্রমণপিপাসু হাবিবুর রহমান (৬৭) ও ৭৫ বছর বয়সী বৃদ্ধ লোকমান হোসেন। তাদের বাড়ি যশোরের কোতোয়ালী থানার খোঁজার হাট দৌলতদিয়া গ্রামে।

গতকাল বুধবার (২২ মার্চ) নীলফামারী হয়ে বিকাল সাড়ে পাঁচটায় তিস্তা ব্যারেজে আসেন তারা। তাদের বাই সাইকেলে একটি সাইনবোর্ডে লিখা রয়েছে 'দর্শনীয় স্থান পরিদর্শন ও মাজার শরীফ জেয়ারত' করার উদ্দেশ্যে। এ সময় তিস্তা পাড়ের উৎসুক জনগণ মুসাফির দুজনকে ঘিরে নানান আলাপচারিতা ও কুশল বিনিময় শেষে ভ্রমণের চমকপ্রদ কাহিনী শুনেন। তিস্তা ব্যারেজ ভ্রমণ শেষে উনার হাতিবান্ধা উপজেলার দিকে রওনা দেন।

জানা যায়, গত মঙ্গলবার (৭ মার্চ) তাদের বাড়ি দৌলতদিয়া থেকে রওনা দেওয়া পরে দেশের বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন ও মাজার জেয়ারত করেন। টানা ১৫ দিন বাইসাইকেল চালিয়ে গত বুধবার (২২ মার্চ) বিকাল সাড়ে পাঁটটায় তিস্তা ব্যারেজ পয়েন্টে পৌছায়। এরপর তারা লালমনিরহাট জেলা হয়ে তিস্তা সেতু এবং রংপুর থেকে রওনা দেবে নিজ বাড়ির উদ্দেশ্যে।

ভ্রমণকারীদের মধ্যে হাবিবুর রহমান জানান, বৃদ্ধা বয়সে বসে বসে সময় কাটে না। অবসর সময়ে নিজেদের সাধ্য মতো দেশে উত্তরাঞ্চলের দর্শনীয় স্থান ও মাজার ভ্রমণ করার উদ্দেশ্যে আমরা বাড়ি থেকে বাহির হয়েছি। এতে আমাদের ভ্রমণ করাও হলো আর অবসর সময়ও পার হলো। তিস্তা ব্যারেজ দেখে অনেক ভালো লাগলো।

রাত্রি যাপনের বিষয়ে তিনি জানান, মসজিদ অথবা হাফেজিয়া মাদরাসা পেলে ঘুমিয়ে পড়ি। পরের দিন ফজরে নামাজ শেষে আবার নতুন কোনো গন্তব্য স্থলের উদ্দেশ্যে বেড়িয়ে পড়ি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড