• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মডেল মসজিদে বিস্ফোরণ, এলাকাজুড়ে আতংক 

  হামিদ রনি, নোয়াখালী

২২ মার্চ ২০২৩, ১৭:১৫
মডেল মসজিদে বিস্ফোরণ, এলাকাজুড়ে আতংক 
বিস্ফোরণে বিধ্বস্ত মডেল মসজিদ (ছবি : অধিকার)

নোয়াখালী বেগমগঞ্জ উপজেলা মডেল মসজিদের দ্বিতীয় তলায় একটি কক্ষে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে মসজিদের ওই কক্ষের দুটি দরজা, জানালা, মেঝে ও ওপরের সিলিংয়ের কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে।

গতকাল মঙ্গলবার রাত আনুমানিক সোয়া ১১টার দিকে বিস্ফোরণের এ ঘটনা ঘটে। তবে বিস্ফোরণে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

বিস্ফোরণের ঘটনার খবর পেয়ে বুধবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান ও পুলিশ সুপার মো. শহীদুল ইসলামসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা। এরপর সেখানে যান পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি), পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) ও গোয়েন্দা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

জানা গেছে, গতকাল রাতে মসজিদের দ্বিতীয় তলায় মুয়াজ্জিন ও খাদেম থাকার কক্ষে বিস্ফোরণ হয়। এতে কক্ষটির দরজা ও জানালা ক্ষতিগ্রস্ত হয়। জানালার কাচ ভেঙে চূর্ণ-বিচূর্ণ হয়ে যায়। তবে বিস্ফোরণের সময় কক্ষটিতে মুয়াজ্জিন ও খাদেম ছিলেন না।

ইসলামিক ফাউন্ডেশনের বেগমগঞ্জ মডেল মসজিদের দায়িত্বে থাকা ফিল্ড সুপারভাইজার আব্দুল হালিম বলেন, রাত ১০টার দিকে আমি মুয়াজ্জিন ও খাদেমদের থাকার ওই কক্ষে একটি কাপড়ের ব্যাগ ও দাপ্তরিক কিছু ফাইল রেখে আসি। রাতে বিস্ফোরণের শব্দ পাই। ঘটনার সময় আমি মসজিদের তৃতীয় তলার একটি কক্ষে অন্যান্য কর্মচারীদের নিয়ে আসবাবপত্র গোছাচ্ছিলাম।

আব্দুল হালিম আরও বলেন, মসজিদের আশপাশের লোকজন আগুন বলে এগিয়ে আসেন। তখন দ্রুত মসজিদ থেকে বেরিয়ে যাই। পরে আবার এসে দেখি দ্বিতীয় তলায় খাদেম ও মুয়াজ্জিনদের থাকার কক্ষে আগুন জ্বলছে। তাৎক্ষণিক বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) জানাই।

জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম বলেন, বিস্ফোরণের উৎস সম্পর্কে এখনো সুনির্দিষ্ট কোনো তথ্য পাওয়া যায়নি। ঘটনার সময় ওই কক্ষে কেউ ছিল কি-না, সে বিষয়ে তথ্য পাওয়া যায়নি। বিস্ফোরণের উৎস জানতে বিশেষজ্ঞ দলকে খবর পাঠানো হয়েছে। তারা পরীক্ষা পর প্রতিবেদন দিলে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড