• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

চোর চক্রের উৎপাতে আতংকে এলাকাবাসী

  সুমন খান (লালমনিরহাট)

২২ মার্চ ২০২৩, ১৬:৫৮
চোর চক্রের উৎপাতে আতংকে এলাকাবাসী

লালমনিরহাটের হাতীবান্ধায় সক্রিয় হয়ে উঠেছে চোর চক্র। গত কয়েক দিনে বিভিন্ন এলাকায় গরু ও বাড়ির স্বর্ণালংকার চুরির ঘটনা ঘটেছে। আকস্মিকভাবে চুরি বৃদ্ধি পাওয়ায় আতংকে রয়েছে এলাকাবাসীরা।

গত ২ দিনে উপজেলার সিংগীমারী ইউনিয়নের মধ্য সিংগীমারী পাইকারপাড়া গ্রামের একটি বাড়ি থেকে টাকা ও স্বর্ণালংকার, একই গ্রাম থেকে দুইটি গরু ও ওই এলাকার আর একটি বাড়ি থেকে গরু বের করার সময় বাড়ির মালিক টের পাওয়ায় গরু দুটি ফেলে রেখে পালিয়ে যায় চোর।

এ নিয়ে উপজেলার মানুষের মধ্যে আতংকের সৃষ্টি হয়েছে। প্রতি রাতে উপজেলার কোনো না কোনো এলাকায় চুরি বাড়ার ফলে মানুষ নির্ঘুম রাত কাটাচ্ছেন।

ভুক্তভোগী সহকারী প্রধান শিক্ষক নুরুল ইসলাম মিঠুল জানান, রবিবার দিবাগত রাতে আমার বাড়ি থেকে আড়াই ভরি স্বর্ণালংকার যার মূল্য প্রায় সাড়ে ৩ লাখ টাকা এবং নগদ ২০ হাজার টাকা নিয়ে যায় বলে তিনি জানিয়েছেন।

ওই গ্রামের আবুল কাশেম জানান, সোমবার দিবাগত রাতে আমার দুইটি গরু নিয়ে যায় চোর। গরু দুটির মূল্য এক লক্ষ ৫০ হাজার টাকা।

স্থানীয় ব্যক্তি মাজহারুল ইসলাম মাসুম বলেন, ধারনা করা হচ্ছে- টিউবওয়েলের পানিতে অচেতন মূলক রাসায়নিক দ্রব্য মিশিয়ে সেই টিউবওলের পানি পরিবারের সদস্যরা পান করলে অল্প সময়ের মধ্যে গ্যান হারিয়ে ফেললে সুযোগ বুঝে সর্বস্ব লুট করে নিয়ে যায় চোর চক্রের সদস্যরা।

বিষয়টি নিয়ে সিংগীমারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মনোয়ার হোসেন দুলুর সাথে কথা হলে তিনি বলেন, অত্র ইউনিয়নে শুধু চুরি নয় মাদক ব্যবসাও ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। এ ইউনিয়নে প্রশাসনের সু-দৃষ্টি কামনা করছি।

তবে বিষয়টি নিয়ে সহকারী পুলিশ সুপার (বি-সার্কেল) মো. ফরহাদ ইমরুল কায়েস জানান, অত্র এলাকায় চুরির উপদ্রব বেড়ে গেছে। চোর এবং মালামাল উদ্ধারে তৎপর রয়েছে পুলিশ। সিগগিরেই এ ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড