• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সহকর্মীদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে রাজপথে সাংবাদিকরা

  শাহরিয়ার তুহিন, ডাসার (মাদারীপুর)

২২ মার্চ ২০২৩, ১৩:২২
সহকর্মীদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে রাজপথে সাংবাদিকরা
মানববন্ধন অনুষ্ঠিত হচ্ছে (ছবি : অধিকার)

মাদারীপুরে তিন সাংবাদিকের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

গতকাল মঙ্গলবার (২১ মার্চ) সকালে ডাসার প্রেসক্লাবের সামনে কর্মসূচিটি অনুষ্ঠিত হয়।

ডাসার প্রেসক্লাবের আয়োজনে কর্মসূচিতে অংশগ্রহণ করেন- ডাসার উপজেলায় কর্মরত প্রিন্ট, ইলেকট্রনিক কর্মরত গণমাধ্যমকর্মীরা।

মানববন্ধনে বক্তব্য রাখেন, ডাসার প্রেসক্লাবের সভাপতি সৈয়দ রাকিবুল, সাধারণ সম্পাদক সৈয়দ মোকাররম হোসেন, সহ সভাপতি শাহরিয়ার তুহিন প্রমুখ।

ডাসার প্রেসক্লাবের সভাপতি সৈয়দ রাকিবুল ইসলাম বলেন, মাদরীপুরে তিন সাংবাদিকের বিরুদ্ধে দ্রুত মামলা প্রত্যাহার করতে হবে। মামলা দিয়ে সাংবাদিকদের কণ্ঠ রোধ করা যাবে না। এই মামলার তীব্র নিন্দা জানাই।

তিনি আরও বলেন, সারাদেশে সাংবাদিক নিপীড়ন বন্ধ করতে হবে। সকল সাংবাদিকদের ঐক্যবদ্ধভাবে মিথ্যা মামলা-হামলার বিরুদ্ধে প্রতিহত করার আহবান জানাই।

উল্লেখ্য, চাঁদাবাজি, মানহানি ও তথ্যপ্রমাণ ছাড়া সংবাদ পরিবেশনের অভিযোগ এনে তিন সাংবাদিকের বিরুদ্ধে আদালতে মামলা করেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বালুল আক্তার।

মামলায় তিন আসামি হলেন- দৈনিক সমকাল ও বাংলাভিশনের মাদারীপুর প্রতিনিধি ফরিদ উদ্দিন মুপ্তি, এশিয়ান টিভির মাদারীপুর প্রতিনিধি মাসুদ খান ও ইংরেজি দৈনিক এশিয়ান এজ ও স্থানীয় একটি অনলাইন পত্রিকার সম্পাদক সাব্বির হোসেন আজিজ।

মামলার অভিযোগ সূত্রে জানা গেছে, ১৩ মার্চ দৈনিক সমকালে ‘ধর্ষণের অভিযোগ ৪ লাখ টাকায় রফা’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। স্থানীয় ও ঢাকা থেকে প্রকাশিত কয়েকটি অনলাইনেও প্রতিবেদনটি প্রকাশিত হয়। প্রতিবেদনে ইউপি চেয়ারম্যান বাবুল আক্তার সালিস মীমাংসা করে দিয়েছেন বলে উল্লেখ করা হয়। তারই পরিপ্রেক্ষিতে গত বুধবার জেলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ওই তিন সাংবাদিকের বিরুদ্ধে বাদী হয়ে মামলার আবেদন করেন ইউপি চেয়ারম্যান বাবুল আক্তার।

মামলার এজাহারে দাবি করা হয়েছে, ৫০ হাজার টাকা চাঁদা না দেওয়ায় সংবাদটি প্রকাশ করা হয়েছে। এতে পাঁচ কোটি টাকার মানহানিও হয়েছে। পরে বাদী ও আইনজীবীদের শুনানি শেষে আদালতের বিচারক মো. ফয়সাল আল মামুন অভিযোগ আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড