• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

২৭ মাস পর ফিরলেন শ্রীঘরে

গ্রেফতার থেকে বাঁচতে অপহরণের নাটক

  সোহেল রানা, সিরাজগঞ্জ

২২ মার্চ ২০২৩, ১২:২৩
গ্রেফতার থেকে বাঁচতে অপহরণের নাটক, ২৭ মাস পর ফিরলেন শ্রীঘরে
ফরহাদ খলিফা (ফাইল ছবি)

সিরাজগঞ্জের বেলকুচিতে মামলার গ্রেফতারী পরোয়ানা থেকে বাঁচতে এখন স্ত্রীসহ তার পরিবারকে মামলার জালে ফাঁসাতে অপহরণ নাটক করে পালিয়ে থাকার দুই বছর ৭ মাস পর সিআইডি পুলিশ ফরহাদ খলিফাকে (৩৫) নামে এক যুবককে উদ্ধারপূর্বক আটক করেছে।

গত সোমবার (২০ মার্চ) কিশোরগঞ্জ জেলার বীরদামপাড়া এলাকা থেকে সিআইডি পুলিশ তাকে উদ্ধার করেন। উদ্ধারকৃত যুবক বেলকুচি উপজেলার গাবগাছী এলাকার মৃত নশের খলিফার ছেলে।

মামলার বরাতে সিআইডি পুলিশের পরিদর্শক মো. ওহেদুজ্জামান জানান, ২০২০ সালের ১৮ সেপ্টেম্বর বেলকুচি থানার শ্যামগাতী এলাকা থেকে ফরহাদ খলিফার স্ত্রী সালমা খাতুনসহ অজ্ঞাতনামা কয়েকজন মাইক্রোবাসে জোরপূর্বক ফরহাদ খলিফাকে অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনায় ফরহাদের মা সখিনা খাতুন বাদিনী হয়ে ছেলের বউ সালমা খাতুন, তার বাবা মজিদ খলিফা ও মাতা ফরিদা বেগম এবং ভাই মামুন খলিফাসহ অজ্ঞাতনামা ৮-১০ জনের বিরুদ্ধে ১৪ নভেম্বর বেলকুচি থানায় মামলা করেন।

বেলকুচি থানার এসআই হাসানুর রহমান তদন্তসহ ভিকটিম ফরহাদ খলিফাকে উদ্ধার না করেই ২০২১ সালের ৩ মে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। পরে মামলার বাদিনী আদালতে নারাজির আবেদন করলে আদালত মামলাটি তদন্তের জন্য সিআইডিকে নির্দেশ দেন। নির্দেশনার পর সিআইডি পুলিশের পরিদর্শক মো. ওহেদুজ্জামান ২০২১ সালের ১ নভেম্বর মামলাটির তদন্তভার গ্রহণ করেন।

সিআইডি পুলিশের বিশেষ পুলিশ রেজাউল করিম মল্লিকের নির্দেশনায় ও প্রত্যক্ষ তদারকিতে ওহেদুজ্জামান গোপন সংবাদসহ প্রযুক্তিগত সহায়তা গত ২০ মার্চ ফরহাদ খলিফাকে কিশোরগঞ্জ জেলার বীরদামপাড়া এলাকা থেকে উদ্ধার করেন।

তিনি আরও জানান, আটকের পর ফরহাদ স্বীকার করেছেন সে কিশোরগঞ্জের বীর দামপাড়া মৃত লিয়াকত আলীর মেয়ে পারভীন খাতুনকে বিয়ে করে দীর্ঘদিন সেখানে বসবাস করছিল। ফরহাদ আলীর বিরুদ্ধে দুটি গ্রেফতারী পরোয়ানা জারি থাকায় গ্রেফতার এড়ানো এবং তার প্রথম স্ত্রী ও পরিবারকে হয়রানী করার উদ্দেশ্যে তার মাকে বাদিনী করে মিথ্যা অপহরণের নাটক সাজিয়ে মামলাটি করেছিল। আদালতের মাধ্যমে ফরহাদকে জেল হাজতে পাঠানো হয়েছে বলেও সিআইডি কর্মকর্তা জানিয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড