• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভয়াবহ দুর্ঘটনার পরও কমছে না গতি

গতিসীমা লঙ্ঘন করায় ৩১ যানবাহনের বিরুদ্ধে মামলা

  এস. এম. রাসেল, মাদারীপুর

২১ মার্চ ২০২৩, ১৭:০৮
গতিসীমা লঙ্ঘন করায় ৩১ যানবাহনের বিরুদ্ধে মামলা

পদ্মাসেতুর এক্সপ্রেসওয়ের মাদারীপুরের শিবচরে ইমাদ পরিবহন দুর্ঘটনায় ১৯ জন নিহতের পর এখনো বেপরোয়া গতিতে যানবাহন চলছে। মহাসড়কে যানবাহনের গতি নিয়ন্ত্রণে হাইওয়ে পুলিশের তৎপরতা বৃদ্ধি পেয়েছে।

আজ মঙ্গলবার সকাল থেকে এ পর্যন্ত গতিসীমা লঙ্ঘন করায় ১০টি যানবাহনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। দুর্ঘটনার পরদিন সোমবার একই অপরাধে মামলা হয় ২১টিসহ মোট ২৫টি মামলা হয়।

এছাড়াও বিভিন্ন অপরাধে মামলা দায়ের করা হচ্ছে। গতিসীমা লঙ্ঘন করার অপরাধে গত ফেব্রুয়ারি মাসে ২শ ৮৪টি মামলা করে হাইওয়ে পুলিশ। জানুয়ারিতে এ সংখ্যা ছিল ৩শ ১৫টি।

শিবচর হাইওয়ে থানার ওসি আবু নাইম মো. মোফাজ্জেল হক বলেন, গতিসীমা লঙ্ঘন করায় মঙ্গলবার সকাল থেকে এ পর্যন্ত ১০টি মামলা দায়ের করা হয়েছে।

দুর্ঘটনার পরদিন সোমবার একই অপরাধে মামলা হয় ২১টিসহ ২৫টি। এছাড়াও বিভিন্ন অপরাধে মামলা দায়ের করা হচ্ছে।

এ দিকে জেলা প্রশাসক কর্তৃক গঠিত তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পল্লব কুমার হাজরা বলেন, তদন্তের জন্য নির্ধারিত দ্বিতীয় দিনের কাজ এখনো চলছে। আমরা কাজ করছি। বেঁধে দেওয়া সময় অনুযায়ী আজ রাত ১২টার মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হবে।

রবিবার ভোরে ইমাদ পরিবহনের একটি বাস খুলনা থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসে। বাসটি সকাল সাড়ে ৭টার দিকে ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়ের মাদারীপুরের শিবচরের কুতুবপুর সীমানা এলাকায় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে নিচে পড়ে যায়।

এতে ঘটনাস্থলেই ১৪ জন নিহত হন। হাসপাতালে নেওয়ার পর আরও তিন জনের মৃত্যু হয়। এ ছাড়াও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে আরও দুই জনের মৃত্যু হয়। ইমাদ পরিবহনের একটি যাত্রীবাহী বাসে খাদে পড়ে ১৯ জন নিহতের ঘটনায় বাস কর্তৃপক্ষকে অভিযুক্ত করে শিবচর থানায় মামলা করেছেন হাইওয়ে পুলিশ। গত রবিবার গভীর রাতে শিবচর হাইওয়ে থানার সার্জেন্ট জয়ন্ত সরকার বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড