• সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

১০ দিনেও নিষ্ক্রিয় হয়নি মুক্তিযুদ্ধের সময়কার মর্টারসেল 

  সুমন খান (লালমনিরহাট)

২১ মার্চ ২০২৩, ১৬:২৭
১০ দিনেও নিষ্ক্রিয় হয়নি মুক্তিযুদ্ধের সময়কার মর্টারসেল 
মহান মুক্তিযুদ্ধের সময়কার মর্টারসেল (ছবি : অধিকার)

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ফকিরপাড়া ইউনিয়নের রমনীগঞ্জ এলাকায় ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময়কার একটি পরিত্যক্ত মর্টারসেল উদ্ধার করেছে পুলিশ। গত ১২ মার্চ বিকালে রমনীগঞ্জ এলাকার আ. আজিজের বাড়ির পাশে একটি পুকুর থেকে মর্টারসেলটি উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, কয়েকজন কিশোর আব্দুল আজিজের বাড়ির পাশে মর্টারসেলটি নিয়ে খেলছিল। পরে আ. আজিজ মর্টারসেলটি দেখতে পেয়ে ৯৯৯ ফোন দেন। খবর পেয়ে স্থানীয় থানা পুলিশ মর্টারসেলটি উদ্ধার করেন। কিন্তু দীর্ঘদিন হলেও এখন পর্যন্ত বোমা নিষ্ক্রিয়কারী ইউনিট না আসায় আতংকে রয়েছে স্থানীয়সহ সচেতন মহল।

ওই এলাকার স্থানীয় বাসিন্দা আব্দুল আজিজ বলেন, এখন পর্যন্ত বোমা নিষ্ক্রিয় না হওয়ায় আমরা খুব আতংকে রয়েছি। তাই দ্রুত মর্টারসেলটি নিষ্ক্রিয় করার জন্য অনুরোধ করছি।

এ ব্যাপারে হাতীবান্ধা থানার অফিসার ইনচার্জ শাহা আলম বলেন, লালমনিরহাট পুলিশ সুপার মহোদয়ের মাধ্যমে রংপুর সেনানিবাসে চিটি পাঠানো হয়েছে। কিন্তু এখন পর্যন্ত বোমা নিষ্ক্রিয়কারী দল না আসায়, সেখানে পুলিশ সদস্য পাহাড়া দিয়ে আসছে। তবে আমরা উৎসুক জনতাদের সেখান থেকে নিরাপদে সরিয়ে দেই। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। গ্রেনেড নিষ্ক্রিয়কারী দল এসে মর্টারসেলটি নিষ্ক্রিয় না করা পর্যন্ত সেখানে পুলিশ পাহাড়া থাকবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড