• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নওগাঁয় ড্রাইভিং লাইসেন্স ও বায়োমেট্রিক কার্যক্রমের উদ্বোধন 

  কাজী কামাল হোসেন, নওগাঁ

২১ মার্চ ২০২৩, ১৬:০৩
নওগাঁয় ড্রাইভিং লাইসেন্স ও বায়োমেট্রিক কার্যক্রমের উদ্বোধন 

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের অংশ হিসেবে এবং বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) এর কার্যক্রম আরও গতিশীল করতে এবং সেবা গ্রহীতাসহ সাধারণ মানুষের দীর্ঘ দিনের দুর্ভোগ লাঘবে নওগাঁয় সারাদেশের ন্যায় একই দিনে ড্রাইভিং লাইসেন্স ও বায়োমেট্রিক কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় নওগাঁ জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এই কার্যক্রমের উদ্বোধন করেন নওগাঁর জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান।

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) মোটরযান ইন্সপেক্টর ফয়সাল হাসান জানান, একই দিনে ড্রাইভিং লাইসেন্স ও বায়োমেট্রিক কার্যক্রমের উদ্বোধনের মাধ্যমে সাধারণ মানুষের দীর্ঘ দিনের ভোগান্তি লাঘব হবে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের অংশ হিসেবে এই কার্যক্রম উদ্বোধন হওয়ার ফলে সেবা গ্রহীতাদের বার বার বিআরটিএ অফিসে এসে ধর্না দিতে হবে না।

সেবা গ্রহীতারা অনলাইনের মাধ্যমে আবেদন করে, ব্যাংকে সরকারি ফি জমা দিবেন এবং এক দিনই বিআরটিএ অফিসে আসবেন। ওই দিনই তার ড্রাইভিং লাইসেন্স ও বায়োমেট্রিক কার্যক্রম শেষ করে পরীক্ষায় অংশ গ্রহণ করবেন। লিখিত পরীক্ষা, মৌখিক পরীক্ষা এবং ফিল্ড টেস্টে পরীক্ষায় উত্তীর্ণ হলে সেবা গ্রহীতার ড্রাইভিং লাইসেন্স তৈরি হয়ে যাবে।

ড্রাইভিং লাইসেন্স তৈরি হয়ে গেলে সেন্ট্রাল সার্ভার থেকে একটি মেসেজ যাবে সেবা গ্রহীতার মোবাইলে সেদিন এসে সেবা গ্রহীতা তার ড্রাইভিং লাইসেন্স উত্তোলন করে নিয়ে যাবেন। আবার কেউ যদি মনে করেন সরকারি ফি প্রদানের মাধ্যমে বাড়িতে বসে ড্রাইভিং লাইসেন্স গ্রহণ করবেন তাও সম্ভব। সেবা গ্রহীতা সরকারি ফি এবং তার বাড়ির সঠিক ঠিকানা প্রদানের মাধ্যমে পোস্ট অফিসের সেবার মাধ্যমে বাড়ীতে বসেই লাইসেন্স গ্রহণ করতে পারবেন।

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) সহকারী পরিচালক (এডি) হারুন উর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নওগাঁর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আব্দুল করিম, অতিরিক্ত পুলিশ সুপার সাবিনা ইয়াসমিন, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) মোটরযান ইন্সপেক্টর ফয়সাল হাসান, ট্রাফিক ইন্সপেক্টর (প্রশাসন) বিকর্ণ কুমার চৌধুরী, ডা. আশিষ কুমার সরকারসহ জেলা প্রশাসন, পুলিশ বাহিনী এবং বিআরটিএ এর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী দিনে নওগাঁয় পেশাদার ও অপেশাদার মিলিয়ে মোট ২২৫ জন সেবা গ্রহীতার ড্রাইভিং লাইসেন্স এবং বায়োমেট্রিক কার্যক্রম সম্পন্ন করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড