• রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্কুলছাত্র রিদওয়ান হত্যার বিচারের দাবিতে উত্তাল রাজপথ

  সোহেল রানা, সিরাজগঞ্জ

২১ মার্চ ২০২৩, ১৪:২৭
স্কুলছাত্র রিদওয়ান হত্যার বিচারের দাবিতে উত্তাল রাজপথ

সিরাজগঞ্জের শাহজাদপুরে আলোচিত স্কুলছাত্র রিদওয়ান হত্যার আসামিদের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে এলাকার সাধারণ জনতা।

আজ মঙ্গলবার (২১ মার্চ) সকালে উপজেলার হাবিবুল্লাহ নগর ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান বাচ্চুর নেতৃত্বে ইউনিয়নের সাধারণ জনতাকে সাথে নিয়ে রতনকান্দি উত্তর পাড়া থেকে একটি বিশাল বিক্ষোভ মিছিল নিয়ে শাহজাদপুরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শাহজাদপুর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে গিয়ে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে হাবিবুল্লাহ নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বাচ্চু বক্তব্যে বলেন, রিদওয়ান ১১ বছরের এক নিষ্পাপ শিশু ছিল। তার কোনো অপরাধ ছিল না। তবুও ঘাতকরা তাকে নির্মমভাবে হত্যা করেছে।

রিদওয়ানের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি জানিয়ে তিনি আরও বলেন, এদের ফাঁসি হলে আর কেউ এই কাজগুলা করতে ভয় পাবে।

এ সময় রিওয়ানের পিতা-মাতা তিন খুনির ফাঁসির দাবি জানিয়ে প্রধানমন্ত্রীর দৃষ্টি কামনা করেন।

উল্লেখ্য, গত শুক্রবার (১৭ মার্চ) বিকালে উপজেলার হাবিবুল্লাহ নগর ইউনিয়নের রতনকান্দি উত্তর পাড়া গ্রামের মো. মমিরুল ইসলামের দ্বিতীয় শ্রেণিতে পড়ুয়া পুত্র মো. রিদওয়ান ইসলামকে (১১) অপহরণ করে পিতা মমিরুলকে ফোন করে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে।

ঘাতকদের কণ্ঠস্বর পিতা মমিরুল চিনে ফেলায় ঘাতকরা শিশু রিদওয়ানকে হত্যা করে। পরে পিতা মমিরুল শাহজাদপুর থানায় একটি অভিযোগ দায়ের করলে রবিবার রাতে অপহরণকারী তিনজনকে গ্রেফতার করে এবং আসামিদের সঙ্গে নিয়ে তাদের দেয়া তথ্য অনুযায়ী ঘাসের ক্ষেত থেকে শিশু রিদওয়ানের লাশ উদ্ধার করে শাহজাদপুর থানা পুলিশ।

এ ঘটনায় গ্রেফতারকৃত ঘাতক তিন আসামির ফাঁসির দাবিতে হাবিবুল্লাহ নগর ইউনিয়নের সাধারণ জনতা বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সমাবেশ করেছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড