• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বন বিভাগের মিথ্যা মামলা থেকে রেহাই চান ভুক্তভোগী

  এস এম মিজানুর রহমান মজনু, স্টাফ রিপোর্টার (ময়মনসিংহ)

২১ মার্চ ২০২৩, ১৩:০১
বন বিভাগের মিথ্যা মামলা থেকে রেহাই চান ভুক্তভোগী
সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে (ছবি : অধিকার)

বন বিভাগ কর্তৃক হাইকোর্টের আদেশ অমান্য করে মিথ্যা ও হয়রানিমূলক মামলার প্রতিবাদে ময়মনসিংহের ভালুকায় সংবাদ সম্মেলন করেছেন আসপাড়া পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশনের নির্বাহী প্রধান লায়ন আব্দুর রশিদ।

গতকাল সোমবার (২০ মার্চ) দুপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পশ্চিম পাশে তার নিজ বাসভবনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে আসপাড়া পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশনের নির্বাহী প্রধান লায়ন আব্দুর রশিদ। লিখিত বক্তব্যে তিনি বলেন, স্থানীয় বন বিভাগ কর্তৃক হাইকোর্টের আদেশ অমান্য করে আমাকে হয়রানি করছে। বনের গাছ কাটার অভিযোগে বিনা তদন্তে বন বিভাগ আমার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেছে। যা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট।

তিনি বলেছেন, কোনোদিন অন্যায়ভাবে আমি মানুষের, সমাজের ও রাষ্ট্রের কল্যাণকর কাজ ছাড়া অন্য কোন কাজের সঙ্গে কোনোদিন জড়িত ছিলাম না, এখনো নই। আমার প্রতিষ্ঠিত আসপাড়া পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশনে এক হাজার ছেলে-মেয়ে কাজ করছে। আমি বিভিন্ন সরকারি, বেসরকারি কার্যক্রম, শিক্ষা সহায়তা, স্বাস্থ্য, কৃষি, গৃহ নির্মাণ ও স্যানিটেশন ব্যবস্থাপনা কাজ করছি ১৯৯৩ সাল থেকে। আমাদের কার্যক্রমের মডেল বিদেশেও পরিচালিত হচ্ছে।

তিনি আরও বলেন, আমার সংস্থা আসপাড়া পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশন ও সাড়া মানবিক বৃদ্ধ আশ্রমকে জড়িয়ে যে সংবাদ প্রচার করছে তা মিথ্যা। আমি নার্সারির মাধ্যমে দেশের বিভিন্ন স্থানে ৩০ লাখ গাছ লাগিয়েছি। এছাড়া বর্তমানে প্রধানমন্ত্রীর আহ্বানে নিজ উদ্যোগে সমবায়ভিত্তিক কৃষি উন্নয়ন প্রকল্প চালু করেছি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড