• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পরিস্থিতি স্বাভাবিক 

অবশেষে সেন্টমার্টিন ছাড়ল আটকা পড়া পর্যটকরা

  মিজানুর রহমান মিজান, টেকনাফ (কক্সবাজার)

২০ মার্চ ২০২৩, ১৭:৫১
অবশেষে সেন্টমার্টিন ছাড়ল আটকা পড়া পর্যটকরা
সেন্টমার্টিন ছাড়ছেন আটকা পড়া পর্যটকরা (ছবি : অধিকার)

হঠাৎ বৃষ্টি, বৈরী আবহাওয়া ও সমুদ্র উত্তাল থাকায় টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ ছিল। এ কারণে সেন্টমার্টিনে ঘুরতে আসা পর্যটকেরা আটকা পড়েন। পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় অবশেষে তারা আজ সোমবার (২০ মার্চ) বিকাল সাড়ে ৪টার সময় ৩টি জাহাজে করে ফিরছেন।

আজ সোমবার সন্ধ্যায় পর্যটকরা টেকনাফ দমদমিয়া জাহাজ ঘাটে পৌঁছার কথা রয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) টেকনাফ অঞ্চলের ট্রাফিক সুপারভাইজার জহির উদ্দিন ভূঁইয়া।

তিনি বলেছেন, সোমবার সকালে আবহাওয়া স্বাভাবিক হওয়ায় টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল শুরু হয়। এতে টেকনাফ থেকে পর্যটকবাহী জাহাজ তিনটি জাহাজে করে প্রায় আড়াইশ পর্যটক দ্বীপে পৌঁছায়। আবার এসব জাহাজ ফেরার সময় হঠাৎ বৃষ্টি ও দমকা হাওয়া শুরু হওয়ায় আটকা পড়া পর্যটক ফিরে আসবে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুজ্জামান বলেন, আবহাওয়া স্বাভাবিক হওয়ায় সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ আবার চলাচল শুরু করেছে। এসব জাহাজে করে দ্বীপে আটকা পড়া পর্যটকরা ফিরবে।

এ বিষয়ে সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, একদিন পর জাহাজ চলাচল শুরু হয়েছে। তিনটি জাহাজে করে ২০০-৩০০ পর্যটক দ্বীপে বেড়াতে এসেছে। অনেকে রাত্রি যাপন করবেন। তবে আটকা পড়া পর্যটকসহ অনেকে আজকে দ্বীপ ত্যাগ করার কথা রয়েছে।

জানতে চাইলে জাহাজ ঘাট মালিক মোহাম্মদ দিদার হোসেন বলেন, বৃষ্টি ও দমকা হাওয়ার কারণে সাড়ে ৩টায় ছেড়ে আসা তিনটি জাহাজ আবার ঘাটে নোঙর দিতে হয়। পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় এক ঘণ্টা পর আবার তিনটি জাহাজে করে পর্যটকরা ফিরে আসে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড