• শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাসপোর্ট অফিস থেকে টাকা-মালামালসহ ১৪ দালাল গ্রেফতার

  হামিদ রনি, নোয়াখালী

২০ মার্চ ২০২৩, ১৬:১৫
পাসপোর্ট অফিস থেকে টাকা-মালামালসহ ১৪ দালাল গ্রেফতার
পাসপোর্ট অফিস থেকে গ্রেফতারকৃত দালাল চক্রের সদস্যরা (ছবি : অধিকার)

নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট অফিসসহ বিভিন্ন স্থানে পৃথক অভিযান চালিয়ে ১৪ জন দালালকে গ্রেফতার করেছে র‍্যাব-১১। এ সময় তাদের কাছ থেকে নগদ দুই লাখ ৭৪ হাজার ৬২০ টাকা, একটি পাসপোর্ট, পঁয়ত্রিশটি জাতীয় পরিচয় পত্র, দুটি সিল, পাসপোর্ট ডেলিভারির আটটি রশিদ জব্দ করা হয়।

আজ সোমবার দুপুরে প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন র‍্যাব-১১, সিপিসি-৩ নোয়াখালী ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. মাহমুদুল হাসান।

গ্রেফতারকৃতরা হলেন- পাসপোর্ট দালাল চক্রের সক্রিয় সদস্য পারভেজ হোসেন, সাজ্জাদুর রহিম, রবিউল হক, শামীম, রোকনুজ্জামান, নাসির উদ্দিন বাবুল, কামাল উদ্দিন, রবিউল হোসেন, নিজাম আলী জনি, হাসান আকবর, মিরাজ উদ্দিন, ইলিয়াছ, কামরুল ইসলাম ও আবুল হাশেম।

র‍্যাব জানায়, গোপন খবরে গতকাল রবিবার বিকালে সদরে অভিযান চালিয়ে নয়জন পাসপোর্ট দালালকে আটক করা হয়। পরবর্তীকালে রাতে বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নের গাবুয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনে অভিযান চালিয়ে আরও পাঁচ দালালকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে নগদ টাকাসহ পাসপোর্ট সংশ্লিষ্ট বিভিন্ন জিনিসপত্র জব্দ করা হয়।

আটককৃত সবাই পাসপোর্ট দালাল চক্রের সক্রিয় সদস্য। তারা পরস্পরের যোগসাজশে দীর্ঘদিন ধরে পাসপোর্ট প্রত্যাশী সাধারণ মানুষকে পাসপোর্ট বানিয়ে দেওয়ার কথা বলে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিচ্ছে। তারা নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট অফিসের আশপাশে নিজেদের অবস্থান ঠিক রাখতে সিন্ডিকেট তৈরি করে মানুষকে হয়রানি করে আসছিলো।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা তাদের অপরাধ স্বীকার করেছে। তাদের ব্যবহৃত মোবাইল থেকে পাসপোর্ট প্রত্যাশীদের সাথে আর্থিক লেনদেন ও বিভিন্ন ডকুমেন্টস আদান প্রদানের তথ্যও পাওয়া গেছে।

কোম্পানি কমান্ডার লে. মাহমুদুল হাসান, গ্রেফতারকৃত পাসপোর্ট দালালদের গ্রেফতার দেখিয়ে তাদের বিরুদ্ধে সুধারম মডেল থানায় ও বেগমগঞ্জ মডেল থানায় পৃথক মামলা দায়ের করা হয়েছে। সোমবার দুপুরে তাদের বিচারিক আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে। র‍্যাবের এ অভিযান অব্যাহত থাকবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড