• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

রেলওয়েতে চাকুরির নামে টাকা আত্মসাৎকারীর বিরুদ্ধে ভুক্তভোগীর প্রতিবাদ

  মো. মিজানুর রহমান, সুন্দরগঞ্জ (গাইবান্ধা)

১৯ মার্চ ২০২৩, ১৭:১৫
রেলওয়েতে চাকুরির নামে টাকা আত্মসাৎকারীর বিরুদ্ধে ভুক্তভোগীর প্রতিবাদ
সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে (ছবি : অধিকার)

গাইবান্ধার সুন্দরগঞ্জে রেলওয়ে বিভাগে ওয়েম্যান পদে চাকুরি দেওয়ার নাম করে ৬ লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়ে আত্মসাৎ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী সুজন বাবু। উপজেলার সর্বানন্দ ইউনিয়নের কিশামত সর্বানন্দ গ্রামের সুখী লালের ছেলে সুজন বাবু। তিনি পেশায় চা বিক্রেতা।

আজ রবিবার (১৯ মার্চ) দুপুরে সুন্দরগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দানকালে সুজন বাবু বলেন, বাংলাদেশ রেলওয়েতে ওয়েম্যান পদে কর্মরত একই গ্রামের মাহাতাব ব্যাপারীর ছেলে আসাদুল ইসলাম ৬ মাসের মধ্যে ওয়েম্যান পদে চাকুরি দেওয়ার নাম করে ২০১৮ সালে ৬ লক্ষ ৫ হাজার টাকা তার কাছ থেকে গ্রহণ করে।

এ সময় আসাদুলের বড় ভাই ফজলুল হক ও ভাতিজা ফারুক মিয়া উপস্থিত ছিলেন। সুজন বিভিন্ন জনের কাছ থেকে ধার-দেনা করে চাকুরি পাওয়ার আশায় টাকা দেয়। কিন্তু ৪ বছর পেরিয়ে গেলেও তার চাকুরির কোন খবর নাই। সুজন বাবু পরে জানতে পারে আসাদুল একজন প্রতারক। এভাবে চাকুরি দেওয়ার নাম করে আরও বিভিন্ন জনের কাছ থেকে টাকা নিয়েছে এবং প্রতারণা করেছে।

টাকা দিয়ে চাকুরি না পেয়ে নিঃস্ব হয়ে মানবেতর জীবন যাপন করছে সুজন। সুজন আরও বলেন চাকুরির আশা ছেড়ে দিয়ে টাকা ফেরত চাইলে ৬ মাসের মধ্যে টাকা ফেরত দেওয়ার অঙ্গীকার করেন। সে ৬ মাসও পার হয়েছে কিন্তু টাকা পাই নাই। এখন টাকা চাইতে গেলে আসাদুল ও তার লোকজন বিভিন্ন ধরণের হুমকি দেয়। এমনকি পর পর কয়েকদিন গভীর রাতে আসাদুলের বাহিনী সুজনের বাড়িতে হামলা চালিয়েছে বলে জানান।

এ সময় সর্বানন্দ ইউনিয়নের যুবলীগের সভাপতি আঃ করিমসহ ৪/৫ জন উপস্থিত ছিলেন। চাকুরি দেওয়ার কথা বলে টাকা নিয়ে প্রতারণা করায় তার শাস্তি দাবি করেন সুজন।

এ ব্যাপারে ওয়েম্যান আসাদুলের মুঠোফোনে একাধিকবার ফোনকল করা হলেও তিনি কল কেটে দেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড