• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জমি সংক্রান্ত সালিশি বৈঠকে মারপিটে বৃদ্ধের মৃত্যু

  মাজেদুল ইসলাম হৃদয়, ঠাকুরগাঁও

১৮ মার্চ ২০২৩, ১২:৫৮
জমি সংক্রান্ত সালিশি বৈঠকে মারপিটে বৃদ্ধের মৃত্যু

বসতবাড়ির জমি সংক্রান্ত বিষয়ে সালিশ বৈঠকে কথা কাটাটির এক পর্যায়ে ধাক্কাধাক্কি ও মারপিটে ঠাকুরগাঁওয়ের হরিপুরে হামিদুর রহমান নামে ষাটোর্ধ এক বৃদ্ধর মৃত্যু হয়েছে।

গত বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার গেদুড়া কিসমত (আটঘরিয়া) গ্রামে ঘটনাটি ঘটে। নিহত হামিদুর রহমান দক্ষিণ মলানী গেদুড়া গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার গেদুড়া কিসমত (আটঘরিয়া) মৌজার জে এল নং ০১ এর ৩২৫ খতিয়ানের ৯৫১৮ দাগের ৩১ শতক জমির মধ্যে ২০ স্থানীয় মো. ইয়াশিন আলী সরকার ওরফে আজিজুর দলিল মূলে প্রাপ্ত হয়ে কাঁচা বাড়ি ঘর করে দীর্ঘদিন ধরে বসবাস করছেন। সেই কাঁচা ঘর ভেঙ্গে পাকা ঘর করতে গেলে বাধা প্রদান করে একই গ্রামের মৃত হুকমদ্দিনের ছেলে হামিদুর রহমান ও আবুল কাসেম।

পরবর্তীকালে এ বিষয়ে স্থানীয়দের নিয়ে সালিশ বৈঠক বসে। বৈঠক চলা কালে কথা কাটাকাটির এক পর্যায়ে হামিদুর রহমান ও আবুল কাসেমের মদদে একই গ্রামের তসলিমের ছেলে মো. হাসিম উদ্দিন ওরফে দুন (৪২) ও মৃত গফরতদিনের ছেলে মুঞ্জুর আলমসহ (৪০) ৮-৯ জন মিলে ইয়াশিন আলীকে ও তার বোন জামাই হামিদুর রহমানকে ধাক্কাধাক্কি ও মারপিট করে। মারপিটের এক পর্যায়ে আঘাত প্রাপ্ত হয়ে হামিদুর রহমান মাটির গর্তে পড়ে গিয়ে মারা যান বলে জানান, নিহতের স্বজন ইয়াশিন আলী।

নিহতের স্বজন ইয়াশিন আলী বলেন, এ বিষয়ে বৃহস্পতিবার রাতে হরিপুর থানায় সাতজনের নামসহ অজ্ঞাত আর ৮-৯ জনের নামে একটি এজাহার করেন নিহতের ছেলে।

এ বিষয়ে জানতে অভিযুক্ত হাসিম উদ্দিন ওরফে দুন ও গেদুরা ইউনিয়নের ৩নং ওয়ার্ড সদস্য মুঞ্জুর আলমের মোবাইল নম্বরের একাধিকবার কল করলেও তার মোবাইল নম্বর বন্ধ পাওয়া যায়।

হরিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম বলেন, বসত বাড়ির জমি নিয়ে তাদের মাঝে দীর্ঘদিন ঘরে ঝামেলা চলছে। বৃহস্পতিবার দুপুরে জমি সংক্রান্ত বিষয়ে স্থানীয়দের নিয়ে একটি চলাকালে মারামারি হয়। এতে হামিদুর রহমান (৬২) নামে এক ব্যক্তি মারা যান। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে নিহতের লাশের সুরতহাল রিপোর্ট করে মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে থানায় মামলা দায়ের প্রক্রিয়াধীন আছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড