• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নারায়ণগঞ্জে বিস্ফোরণের পর আগুনে ঝরল তাজা প্রাণ

  তুষার আহমেদ, নারায়ণগঞ্জ

১৮ মার্চ ২০২৩, ১২:৩৭
নারায়ণগঞ্জে বিস্ফোরণের পর আগুনে ঝরল তাজা প্রাণ
আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চলছে (ছবি : অধিকার)

নারায়ণগঞ্জ শহরের নিতাইগঞ্জে একটি দোতলা ভবনে বিস্ফোরণের পর অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ এনেছে। যদিও আগুনে ও বিস্ফোরণে দগ্ধ ও আহত হয়েছেন অন্তত আটজন। তাদের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে।

আজ শনিবার সকাল সাড়ে নয়টার দিকে নিতাইগঞ্জে ডাইলপট্টি গলিতে জেলা আটা-ময়দা মিল মালিক সমিতির সাবেক সভাপতি ইলিয়াস দেওয়ানের পরিত্যক্ত ভবনে এ ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ভবনটি প্রায় শত বছরের পুরনো। ১০ বছর আগেই এটিকে পরিত্যক্ত ঘোষণা করা হয়। তবুও ভবনের নীচ তলায় ডাল, চাল, ভুষি, লবণ ও কাগজের গোডাউন রেখে ব্যবসা করা হতো। দোতলায় শ্রমিক, ট্রাক চালকরা থাকতেন। নীচে চলতো বেচাকেনা। প্রায় সময় ভবন থেকে ইট খশে পড়তো। সকালে হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। তারপর ছড়িয়ে পড়ে আগুন।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক ফখরুদ্দিন আহমেদ বলেন, ঘটনার পর স্থানীয়রা ও ফায়ার সার্ভিসের সদস্যরা দগ্ধ দুইজনসহ আটজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। ভবনের বিস্ফোরণে পেছনের অংশে বেশি ক্ষতি হয়েছে। ফায়ার সার্ভিসের সদস্যরা কাজ করছে। তবে বিস্ফোরণের কারণ সনাক্ত করা যায়নি। ভবনের উত্তর পাশে একটি সচল গ্যাস সংযোগ পাওয়া গেছে বলেও জানান তিনি।

ঘটনাস্থল পরিদর্শন শেষে নারায়ণগঞ্জের পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল জানান, আহতদের মধ্যে আউলাদ হোসেন নামে একজন নিহত হয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন আছে সরকার হোসেন, জাহাঙ্গীর, সেন্টু, রাজু, বিশুসহ অন্যরা। তারা পণ্য উঠানামা করা শ্রমিক, ট্রাক চালক ও দোকান মালিক।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড