• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বোয়ালখালীতে একপেশে ভোটে নৌকার বড় জয়

  এস এম শাহেদ হোসাইন ছোটন, বোয়ালখালী (চট্টগ্রাম)

১৭ মার্চ ২০২৩, ১৪:৪০
বোয়ালখালীতে একপেশে ভোটে নৌকার বড় জয়

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলা পরিষদের উপ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে ব্যাপক ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী রেজাউল করিম রাজা। তিনি পেয়েছেন ৩০ হাজার ৯৮৪ ভোট।

এবার তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীকে স্বতন্ত্র প্রার্থী শাহজাদা এস এম মিজানুর রহমান পেয়েছেন দুই হাজার ৯০৮ ভোট। এছাড়া আরেক স্বতন্ত্র প্রার্থী দোয়াত কলম প্রতীকে কাজী আয়েশা ফারজানা পেয়েছেন মাত্র ৫৮৬ ভোট।

বিচ্ছিন্ন দু’একটি ঘটনা ছাড়াই কম ভোটার উপস্থিতি নিয়ে বৃহস্পতিবার (১৬ মার্চ) বোয়ালখালী উপজেলা পরিষদের এ উপ নির্বাচন অনুষ্ঠিত হয়। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ৮৬টি কেন্দ্রে সকাল সাড়ে আটটা থেকে শুরু হয়ে বিকাল সাড়ে চারটা পর্যন্ত এ ভোটগ্রহণ চলে।

সরেজমিনে দেখা যায়, সকাল থেকে প্রতিটি কেন্দ্রে আওয়ামী লীগের নেতাকর্মীরা জড়ো হলেও দেখা যায়নি প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের কোনো কর্মী সমর্থক বা এজেন্ট। প্রায় দুই তৃতীয়াংশ কেন্দ্রে ছিল না আনারস কিংবা দোয়াত কলম প্রতীকের এজেন্ট। অবশ্য সকালে কয়েকটি কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেয়ার অভিযোগ আনেন আনারস প্রতীকের প্রার্থী শাহজাদা এস এম মিজানুর রহমান।

সকালেই আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদের ভোট প্রয়োগ করেন। ইভিএম-এ ভোট হওয়াতে খুব কম সময়ে ভোট কাস্টিং হয়। এতে প্রায় সময় ছিল কেন্দ্র ফাঁকা। কোথাও দীর্ঘ লাইন ধরে ভোটারদের ভোট দিতে দেখা যায়নি।

স্বতন্ত্র প্রার্থী শাহজাদা মিজানুর রহমান বলেন, এজেন্ট বসতে না দেয়া ও অনেক কেন্দ্রে ভয় ভীতির কারণে এজেন্ট বসতে না পারায় নৌকার প্রার্থীর সমর্থকেরা ইভিএম-এ দেখে দেখে নৌকার ভোট নিশ্চিত করে নিয়েছেন। ভোটাররা নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেননি।

এ দিকে জ্যৈষ্ঠপুরা রমনী মোহন উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে ইভিএম মেশিন বের করে নৌকার ক্যাম্পে নিয়ে আসার ঘটনা ঘটেছে। ইউনিয়ন যুবলীগের যুগ্ম-আহ্বায়ক নির্মলেন্দু দে সুমন ইভিএম মেশিন বাইরে নিয়ে আসেন বলে জানা যায়। পরে প্রিসাইডিং অফিসারের অনুরোধ ইভিএম মেশিনটি উদ্ধার করে প্রিসাইডিং অফিসারকে ফিরিয়ে দেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রতন চৌধুরী।

এ ঘটনা জানাজানি হলে পুলিশ রতন চৌধুরীকে আটক করে বোয়ালখালী থানায় নিয়ে যায়। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ মো. আবদুর রাজজাক।

আমুচিয়ার রমা রাণী নামে এক ভোটার বলেছেন, আমি শুধু সবুজ বাটনটি টিপ দিয়েছি। নৌকার বাটনটি নৌকার কার্ড ঝুলানো এক ব্যক্তি টিপে দেয়।

বোয়ালখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. নুরুল ইসলাম বলেন, সারাদিন দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সুষ্ঠু ও সুন্দরভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। রাত সাড়ে আটটা পর্যন্ত উপজেলার ৮৬টি কেন্দ্র থেকে আসা প্রাপ্ত ফলাফলে আওয়ামী লীগের প্রার্থীকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড