• শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

অনুমতি ছাড়াই বিদেশ ভ্রমণে মত্ত ভাইস চেয়ারম্যান

  সোহেল রানা, সিরাজগঞ্জ

১৬ মার্চ ২০২৩, ১৬:৪৪
অনুমতি ছাড়াই বিদেশ ভ্রমণে মত্ত ভাইস চেয়ারম্যান

কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই দেশের বাইরে অবস্থান করার অভিযোগ উঠেছে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতির মেয়ে ও সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসনা হেনার বিরুদ্ধে।

এ ব্যাপারে সদর উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। পৌর এলাকার দত্তবাড়ী মহল্লার আব্দুর রহিম নামে এক ব্যক্তি গত ১৩ মার্চ লিখিত অভিযোগটি দায়ের করেছেন।

অভিযোগে তিনি উল্লেখ করেন, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসনা হেনা সরকারের অনুমতি ছাড়াই দেশের বাইরে ভারতে অবস্থান করছেন। এর আগেও তিনি বিনা অনুমতিতে বিদেশ ভ্রমণ করেছেন।

আজ বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে অভিযোগ প্রাপ্তির বিষয়টি স্বীকার করে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম রকিবুল হাসান জানান, আজকেই আমি অভিযোগের কপিটি হাতে পেয়েছি। তিনি ছুটির আবেদন করেননি। তবে বিষয়টি স্থানীয় সরকার বিভাগ দেখে।

এ দিকে খোঁজ নিয়ে জানা যায়, গত ৮ মার্চ থেকে ভারতে গমন করেন হাসনা হেনা। ভারতের সিকিম রাজ্যের পাহাড়ের পাদদেশে তোলা নিজের একাধিক ছবি তার ফেসবুকে গত ১১ মার্চ পোস্ট করেন তিনি।

এসব বিষয়ে জানতে চাইলে অধ্যাপক হাসনা হেনা বলেন, আমি বোনের চিকিৎসার জন্য মাঝে মধ্যেই ভারতে যাই। আমার যেহেতু গৃহিণী ভিসা, সেহেতু কোনো ছুটি লাগে না। ৮ তারিখ থেকে ১০ তারিখ পর্যন্ত তিনি ভারতে অবস্থান করেছেন বলে জানান। ১১ তারিখেই সিরাজগঞ্জে ফিরে এসেছেন। উপজেলা পরিষদ থেকে ছুটি না নিলেও তার কর্মস্থল আলিয়া মাদরাসা থেকে ছুটি নিয়েছেন বলে দাবি করেন তিনি।

তিনি আরও বলেন, কোটি কোটি টাকা লুট করছে তাদের বিরুদ্ধে কোনো অভিযোগ ওঠে না, আর আমার বিরুদ্ধে কেন অভিযোগ ওঠে সেটা আমি বুঝি।

সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উদ্দিন বলেন, মহিলা ভাইস চেয়ারম্যান হাসনা হেনা নিয়মিত অফিসে আসেন না। গত ৭/৮ দিন ধরে তিনি অফিসে নেই।

স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. তোফাজ্জল হোসেন বলেন, উপজেলা পরিষদের কাছে ছুটি নেয়ার কথা। জানতে হবে সেখানে ছুটির দরখাস্ত দিয়েছেন কি-না। যদি সেটা না দিয়ে থাকেন, তাহলে তো ছুটি নেননি। তবে বর্তমানে তিনি দেশে অবস্থান করছেন বলে জেনেছি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড