• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেপটিক ট্যাংকে বিষক্রিয়ায় তিন শ্রমিকের মৃত্যু

  মো. শাকিল শেখ, আশুলিয়া, (ঢাকা)

১৬ মার্চ ২০২৩, ১২:৪৬
সেপটিক ট্যাংকে বিষক্রিয়ায় তিন শ্রমিকের মৃত্যু
সেপটিক ট্যাংক থেকে শ্রমিকদের মরদেহ উদ্ধার করা হচ্ছে (ছবি : অধিকার)

সাভারের আশুলিয়ায় একটি পোশাক কারখানার সেপটিক ট্যাংক পরিষ্কার করতে নেমে পয়ঃনিষ্কাশন কর্মীসহ তিন শ্রমিক বিষক্রিয়ায় মৃত্যুবরণ করেছেন। ফায়ার সার্ভিসের দুইটি ইউনিটের ডুবুরি দল নিহতের মরদেহ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করেছে।

গতকাল বুধবার (১৫ মার্চ) রাত ৯টা ৪৫ মিনিটের দিকে তিনজনের মরদেহ সেপটিক ট্যাংক থেকে বের করা হয়।

এর আগে একই দিন বিকাল তিনটার দিকে আশুলিয়ার শিমুলতলার দরগারপাড় এলাকার আল রহমান নিটিং ফ্যাশন বিডি লিমিটেড নামে একটি পোশাক কারখানার সেপটিক ট্যাংকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর থানার খাগালিয়া গ্রামের সহিদ মিয়ার ছেলে মো. মিঠু (২২)। তিনি পরিচ্ছন্নকর্মী হিসেবে কাজ করতেন। বাকি দুইজন হলেন- মো. রাকিব (২২)। তিনি খুলনা জেলার বটিয়াঘাট থানার বুনারবাদ গ্রামের নুর ইসলাম শিকদারের ছেলে। আর মোহাম্মদ আলী (২৭) রংপুর জেলার গাংগাচড়া থানার ফেরদৌস রহমানের ছেলে। তারা দুইজনেই আল রহমান নিটিং ফ্যাশন বিডি লিমিটেডের শ্রমিক।

রাকিবের স্ত্রী বৃষ্টি বলেন, রাকিব এই কারখানার অপারেটর ছিলেন। তিনি কারখানার মেশিন চালান। তিনি তো সুইপার না। কিভাবে তিনি সেপটিক ট্যাংকে গেলেন? কেন তাঁকে ট্যাংকে নামানো হলো? আমি এর বিচার চাই।

সাভার ফায়ার সার্ভিস জোন-৪ এর উপ-সহকারী পরিচালক মো. আলাউদ্দিন বলেছেন, আমরা খবর পাই, তিনজন সেপটিক ট্যাংকে পড়ে নিখোঁজ হয়েছেন। এরপর ৮টার দিকে আমাদের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। কিছুক্ষণ আগে তিনজনেরই মরদেহ উদ্ধার করা হয়েছে। তারা মূলত বিষক্রিয়ায় কারণে মারা গেছে। ট্যাংকের ভেতর অক্সিজেন শূন্য ছিল।

এ দিকে কারখানার কর্তৃপক্ষের অবহেলার দায়ে তিন শ্রমিকের মৃত্যু হয়েছে; দাবি তুলে বিক্ষোভ করেছেন কয়েকটি শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা।

এ বিষয়ে আশুলিয়া থানার এসআই সুব্রত রায় বলেন, নিহতদের মরদেহ ময়নাতদন্তের জন্য পাঠানোর প্রক্রিয়া চলছে। এই ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড