• রোববার, ০২ এপ্রিল ২০২৩, ১৯ চৈত্র ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আমতলীতে রাত পোহালেই ভোট, সকল প্রস্তুতি সম্পন্ন

  কাজী শাহরিয়ার রুবেল, আমতলী (বরগুনা)

১৫ মার্চ ২০২৩, ১৬:৪৮
আমতলীতে রাত পোহালেই ভোট, সকল প্রস্তুতি সম্পন্ন

বরগুনার আমতলী উপজেলা পরিষদে আগামীকাল বৃহস্পতিবার (১৬ মার্চ) পুনঃ নির্বাচন অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলা নির্বাচন অফিস ভোটের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, আজ বুধবার (১৫ মার্চ) দুপুরে ইভিএম-এ ভোট গ্রহণের সকল উপকরণ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের হাতে পৌঁছে দেওয়া হয়েছে। উপজেলায় ৬১টি কেন্দ্রের ৫৪৯টি বুথের মাধ্যমে এক লক্ষ ৭১ হাজার ৮৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য ৬১ জন প্রিজাইর্ডিং, ৫৪৯ জন সহকারী প্রিজাইডিং ও এক হাজার ৯৮ জন পুলিং অফিসার নিযুক্ত করা হয়েছে।

ভোটে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা অ্যাড. এম এ কাদের মিয়া, ইসলামী আন্দোলনের হাত পাখা প্রতীকের মাওলানা মো. ওমর ফারুক জিহাদী ও স্বতন্ত্র আনারস প্রতীকের মো. জিল্লুর রহমান রুবেল মোক্তার প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ৩১ মার্চ উপজেলা পরিষদের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে গোলাম সরোয়ার ফোরকান বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হন। ঋণ খেলাপির তথ্য গোপন করার অভিযোগে উচ্চ আদালত ফোরকানকে বরখাস্ত করে ওই পদ শূন্য ঘোষণা করেন।

আমতলী উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. সেলিম রেজা বলেন, ইভিএম-এ ভোট গ্রহণের জন্য সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আশরাফুল আলম বলেন, শান্তিপূর্ণ ভোট গ্রহণের জন্য ১১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ৩ প্লাটুন বিজিবিসহ অন্যান্য বাহিনীর সদস্যরা মোতায়েন থাকবে।

অপর দিকে একই দিনে তালতলী ইউনিয়নের শারিখখালী ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

বরগুনা জেলা নির্বাচন কর্মকর্তা দিলীপ কুমার হাওলাদার বলেন, জেলার দুটি নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড