• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রধানমন্ত্রীর ঘোষণাকে বাস্তব রূপ দিয়েছেন কৃষকরা

  আবুল মনছুর, হাটহাজারী (চট্টগ্রাম)

১৫ মার্চ ২০২৩, ১৪:৪২
প্রধানমন্ত্রীর ঘোষণাকে বাস্তব রূপ দিয়েছেন কৃষকরা

চারিদিকে ভেজাল খাদ্যের ছড়াছড়িতে সরিষা চাষ করে তা থেকে তেল উৎপাদন করে কৃষকরা এবার ইতিহাস সৃষ্টি করেছে। প্রধানমন্ত্রীর ঘোষণা এক ইঞ্চি জমিও অনাবাদী থাকবে না; তা অনেকটা বাস্তবায়নে রূপ দিয়েছে কৃষকরা।

সরিষা চাষ করে যেমন কৃষকরা আর্থিকভাবে উপকৃত হবে তেমনি মেটাবে তেলের চাহিদা। কৃষি অফিসারদের পরামর্শ ও সার্বিক সহযোগিতায় চট্টগ্রামে সরিষা চাষে হাটহাজারী শীর্ষস্থান অধিকার করেছে এটা অবশ্যই হাটহাজারীবাসীর গর্বের বিষয়। আগামীতেও কৃষি অফিস কৃষকদের সার্বিক সহযোগিতা করে যাবে।

হাটহাজারী উপজেলা কৃষি অফিসের আয়োজনে গতকাল মঙ্গলবার বিকালে বিভাগীয় কাজে বিশেষ অবদান ও কৃষি উৎপাদনে বিশেষ ভূমিকার জন্য উপ সহকারী কৃষি অফিসার ও কৃষকদের সংবর্ধনা অনুষ্ঠান উপজেলা কৃষি অফিসার আল মামুন শিকদারের সভাপতিত্বে জেলা প্রশিক্ষণ অফিসার নাছির উদ্দিন প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুর রাজ্জাকের সঞ্চালনায় সভাপতির বক্তব্যে কৃষি কর্মকর্তা আল মামুন শিকদার বলেন, বিজ্ঞান-প্রযুক্তি আর কৃষকের ঘাম যদি একত্র হয় তাহলে কৃষিক্ষেত্রে দেশ পাল্টে যাবে। কিন্তু সেই কৃষকদের যথাযথ মূল্যায়ন করা হয়না। তাদের অবহেলা করে বসার সিট দেয়া হয়না। অথচ জন্ম থেকে মৃত্যুর আগ পর্যন্ত বেঁচে থাকতে মানুষ যা করে তাই তাদের ঘামের ফসল। সময় এসেছে কৃষকদের তার ন্যায্য সম্মান দেয়ার।

কৃষি কনফারেন্স রুমে অনুষ্ঠিত এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপ সহকারী কৃষি কর্মকর্তা তৌহিদুল ইসলাম, মাহমুদা আক্তার, অরূপ বড়ুয়া, প্রেস ক্লাব সভাপতি কেশব কুমার বড়ুয়া, যুগ্ম সম্পাদক ন. ম জিয়াউল হক চৌধুরী, সাংবাদিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক মো. বোরহান উদ্দিন, কৃষক মনছুর শাহ, আশিতোষ দে, প্রকাশ বড়ুয়া।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড