• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুরআন ছুঁয়ে শপথ করে শ্রীঘরে হিন্দু কিশোর

  মো. রেজোয়ান ইসলাম, নীলফামারী

১৫ মার্চ ২০২৩, ১০:৪৫
কুরআন ছুঁয়ে শপথ করে শ্রীঘরে হিন্দু কিশোর
জুয়া নিয়ে পবিত্র কুরআন শরিফ ছুঁয়ে শপথ করছেন হিন্দু কিশোর রূপক রায় (ছবি : অধিকার)

জুয়া নিয়ে পবিত্র কুরআন শরিফ ছুঁয়ে শপথ করার ভিডিয়ো সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ করার অভিযোগে নীলফামারীর সৈয়দপুরে রূপক রায় (১৭) নামে এক হিন্দু কিশোরকে গ্রেফতার করেছে পুলিশ।

গতকাল মঙ্গলবার দুপুরে তাকে সৈয়দপুর শহরের নিজ বাসা থেকে গ্রেফতার করা হয়। ওই কিশোর দিনাজপুরের ইকোসার্ভ পলিটেকনিক ইন্সটিটিউটের ছাত্র। তার মা স্থানীয় একটি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা।

এ ঘটনায় গত সোমবার (১৩ মার্চ) রাতে শহরের পুরাতন বাবুপাড়ার মৃত আসলাম হোসেনের ছেলে সাজ্জাদ হোসেন বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।

মামলার এজাহার ও পুলিশ সূত্রে জানা যায়, গত ১২ মার্চ ওই কিশোর নিজের ফেসবুক আইডিতে ভিডিয়ো প্রকাশ করেন। সেখানে পবিত্র কুরআন শরীফ হাতে শপথ করে জুয়াড়িদের উদ্দেশ্যে একজনকে বলতে শোনা যায়, ‘কুরআনের শপথ করে বলছি, যারা এই অনলাইন জুয়ায় অংশ নেবেন; তারা প্রতারিত হবেন না বরং লাভবান হবেন। এ ভিডিয়ো ফেসবুকে ছড়িয়ে পড়লে এলাকায় ব্যাপক উত্তেজনা দেখা দেয়। পরে মামলা হলে মঙ্গলবার দুপুরে অভিযুক্ত ওই কিশোরকে গ্রেফতার করে পুলিশ।

নীলফামারী আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পরিমল কুমার জানান, ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ওই কিশোরকে জেল হাজতে পাঠিয়েছেন আদালত। আগামী ২ এপ্রিল পরের শুনানির দিন রাখা হয়েছে। সেদিন পুলিশের তদন্ত প্রতিবেদন নিয়ে শুনানি হবে।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম দৈনিক অধিকারকে জানান, ওই কিশোরকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। বাড়তি নিরাপত্তার জন্য তার বাসায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড