• শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাংবাদিক হত্যা মামলার আসামি মিরুকে আ. লীগ থেকে অব্যাহতি

  সোহেল রানা, সিরাজগঞ্জ

১১ মার্চ ২০২৩, ১২:৪৮
সাংবাদিক হত্যা মামলার আসামি মিরুকে আ. লীগ থেকে অব্যাহতি
হালিমুল হক মিরু ও বাংলাদেশ আওয়ামী লীগের লোগো (ফাইল ছবি)

সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার প্রধান আসামি সাবেক মেয়র হালিমুল হক মিরু জেলা আওয়ামী লীগের সদস্য পদ হারিয়েছেন।

গতকাল শুক্রবার (১০ মার্চ) সকালে জেলা আ. লীগের সদস্য পদ থেকে অব্যাহতি দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার।

জানা যায়, ২০২২ সালের ২৮ ফেব্রুয়ারি জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান সভাপতি হিসেবে অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান ও সাধারণ সম্পাদক হিসেবে আব্দুস সামাদ তালুকদারের নাম ঘোষণা করেন।

সম্মেলনের দীর্ঘ এক বছর পরে ১৯ ফেব্রুয়ারি কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত এক চিঠিতে ৭৪ সদস্য বিশিষ্ট নির্বাহী কমিটি ও ২৭ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি অনুমোদন দেওয়া হয়। এতে কার্যনির্বাহী কমিটির সদস্য পদে সাংবাদিক শিমুল হত্যা মামলার প্রধান আসামি ও সাবেক পৌর মেয়র হালিমুল হক মিরু স্থান পান।

সিরাজগঞ্জ জেলা আ. লীগের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার বলেন, জেলা আওয়ামী লীগের কমিটির অনুমোদন হলে সাংবাদিক হত্যা মামলার প্রধান আসামী আওয়ামীলীগের পদ পেয়েছে। এ ঘটনায় অনলাইন ও পত্রিকায় সংবাদ পরিবেশন হয়। পরে বিষয়টি কেন্দ্রের নজরে আসলে তার নাম নতুন কমিটিতে সদস্য পদ থেকে বাদ দিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। তার পরিবর্তে ফিরোজ নামে একজনকে সদস্য করা হয়েছে। তবে তার নামে মামলা চলছে ও চার্জশিট হয়েছে তাই তার কি হবে সেটা বলা যাচ্ছে না।

উল্লেখ্য, ২০১৭ সালের ২ ফেব্রুয়ারি শাহজাদপুরে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নিহত হন সাংবাদিক আব্দুল হাকিম শিমুল। ঘটনার পর নিহতের স্ত্রী নুরুন্নাহার খাতুন শাহজাদপুর পৌরসভার মেয়র হালিমুল হক মিরুসহ ৪০ জনের বিরুদ্ধে মামলা করেন।

মূলত সেই মামলায় ওই বছরের ৬ ফেব্রুয়ারি ঢাকা থেকে মিরুকে গ্রেফতার করে পুলিশ। এরপর দীর্ঘ ২ বছর সাড়ে ৯ মাস কারাভোগ করে জামিনে আছেন তিনি। মামলাটি বর্তমানে রাজশাহীর বিশেষ ট্রাইব্যুনালে বিচারাধীন। গ্রেফতারের পরপরই দল থেকে মিরুকে সাময়িক বহিষ্কার করা হয়। তখন মেয়র পদ থেকেও তাকে বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড