• শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

নাফ নদী খুলে দিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা জেলেদের

  মিজানুর রহমান মিজান, টেকনাফ (কক্সবাজার)

১০ মার্চ ২০২৩, ১৪:৫৪
নাফ নদী খুলে দিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা জেলেদের

রোহিঙ্গা অনুপ্রবেশ ও মাদক আসার অজুহাতে বিগত ২০১৭ সাল থেকে দীর্ঘ ৬ বছর ধরে নাফ নদীতে মাছ শিকার বন্ধ থাকার কারণে কক্সবাজারের টেকনাফের নাফ নদী খুলে দেওয়ায় জন্য প্রধানমন্ত্রীর শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করে মানববন্ধন করেছেন নাফ নদী কেন্দ্রিক জীবন জীবিকা নির্বাহ করা হাজার হাজার জেলে পরিবারসহ বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতির টেকনাফ উপজেলা ও পৌর শাখার নেতৃবৃন্দরা।

গতকাল বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুরে টেকনাফ উপজেলা চত্বরে বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতির টেকনাফ উপজেলা শাখার সাধারণ সম্পাদক রশিদ আহাম্মদের সঞ্চালনায় এবং সভাপতি আব্দুস সালামের সভাপতিত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- টেকনাফ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলম বাহাদুর। মানববন্ধনে বক্তব্য রাখেন- টেকনাফ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সরওয়ার আলম, টেকনাফ পৌর ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতির সভাপতি আব্দুল গণি ও সাধারণ সম্পাদক সাইফুল আলমসহ জেলে কমিটির বিভিন্ন ইউনিয়নের সভাপতি ও সম্পাদকবৃন্দ।

এ সময় বক্তারা বলেন, রোহিঙ্গা ও মাদক আসার অজুহাতে দীর্ঘ ৬ বছর ধরে নাফ নদীতে মাছ শিকার করতে পারছে না স্থানীয় জেলেরা। যার কারণে নাফ নদী কেন্দ্রিক জীবন জীবিকা নির্বাহ করা হাজার হাজার জেলে পরিবার মানবেতর জীবনযাপন করছে। তাই নাফ নদীতে মাছ শিকার করতে অনুমতি দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন।

মানববন্ধন শেষে তারা প্রধানমন্ত্রীর বরাবরে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামানের কাছে স্মারকলিপি প্রদান করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড