• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

জমিতে ইঁদুর মারার ফাঁদে ঝরল কৃষকের প্রাণ 

  কে এম রেজাউল করিম, দেবহাটা (সাতক্ষীরা)

০৯ মার্চ ২০২৩, ১৭:৩১
জমিতে ইঁদুর মারার ফাঁদে ঝরল কৃষকের প্রাণ 
বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু (ফাইল ছবি)

সাতক্ষীরার দেবহাটা উপজেলার কুলিয়ায় ইরি ধানের ক্ষেতের বাঁধে ইঁদুর মারা বিদ্যুতের তারে পিষ্ট হয়ে কৃষ্টপদ নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। ঘটনাটি দেবহাটা উপজেলার কুলিয়া ইউনিয়নের শশাডাঙ্গা গ্রামে ঘটেছে।

গতকাল বুধবার (৮ মার্চ) ভোর আনুমানিক ৬টার সময় দুর্ঘটনাটি ঘটলে তাৎক্ষনিকভাবে তাকে উদ্ধার করে সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরবর্তীকালে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করে।

পারিবারিক সূত্রে জানা যায়, শশাডাঙ্গা গ্রামের মৃত্যু জসিম সরদারের ছেলে করিম সরদারের সেচ মিটার থেকে করিম সরদারের ছেলে ওসমান ১০ বিঘার একটি মৎস্য ঘের ও করিম সরদারের জামাতা আব্দুল মান্নান মোল্ল্যা ৬ বিঘা জমির আরেকটি মৎস্য ঘেরের সাথে ইরিধানের চাষ করে আসছে। আব্দুল মান্নানের মৎস্য ঘেরে অর্ধেক ভাগিতে ৬ বিঘা জমিতে ভেন্নাপাতা গ্রামের মাওলা গাজীর ছেলে সেলিম, শশাডাঙ্গা গ্রামের নেপাল সরকারের ছেলে কৃষ্টপদ সরকার ও ঘের মালিক আব্দুল মান্নান এই ৩জন মিলে ইরি ধানের চাষ করছে।

উক্ত ৬ বিঘা জমিতে ইরিধানের চারা রোপণের পরে ইঁদুরের উৎপাতের জন্য জমির চারপাশে কারেন্টের তার দিয়ে ইঁদুর মারার ফাঁদ তৈরি করা হয়। এই তারে সারারাত কারেন্ট থাকে সকালে কারেন্ট বন্ধ করে দেওয়া হয়।

এ ব্যাপারে সাতক্ষীরা থানার এস আই জুয়েল সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিহত কৃষ্টপদের লাশ তদন্ত করতে আসলে কৃষ্টপদের বড় ছেলে সংকর জানান, বাবা ওই রাত্রে ইঁদুর মারার ফাঁদের সুইচ অন করে সকালে অফ করার কথা খেয়াল না থাকায় তিনি ধান ক্ষেতে গেলে তার পায়ে বিদ্যুতের তারের শক লাগায় তিনি মৃত্যু বরণ করেন।

দেবহাটা থানার অফিসার ইনচার্জ শেখ ওবায়দুল্লাহ কাছে জানতে চাইলে তিনি বলেন, কৃষ্টপদ সরকার হাসপাতালে মারা গেলে এ বিষয়ে সদর থানা থেকে আমার কাছে জানতে চাইলে আমি বিষয়টি তদন্ত করে ইঁদুর মারার তারে পৃষ্ট হয়ে তার মৃত্যু হয়েছে এ বিষয়ে একটি রিপোর্ট পাঠিয়েছি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড