• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

পুলিশ পরিচয়ে গরুবোঝাই ট্রাকে হানা দেওয়া ছয় ডাকাত গ্রেফতার

  সাইদুর রহমান, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)

০৯ মার্চ ২০২৩, ১৬:০৩
পুলিশ পরিচয়ে গরুবোঝাই ট্রাকে হানা দেওয়া ছয় ডাকাত গ্রেফতার
গ্রেফতারকৃত আসামিরা (ছবি : অধিকার)

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ডিবি পুলিশ পরিচয়ে অস্ত্র ঠেকিয়ে গরুবোঝাই ট্রাকে ডাকাতির ঘটনায় আন্ত জেলা ডাকাত দলের ছয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় ডাকাতি হওয়া ১৯টি গরু ও একটি ট্রাক উদ্ধার করা হয়।

গত ৬ মার্চ সোমবার ভোররাতে রূপগঞ্জের গোলাকান্দাইল ইউনিয়নের এশিয়ান হাইওয়ে ফ্লাইওভার এলাকায় এই ডাকাতির ঘটনা ঘটে।

এ ব্যাপারে গরু ব্যবসায়ী জমির হোসেন বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি ডাকাতি মামলা দায়ের করেন।

গ্রেফতারকৃত আসামিরা হলেন- তোফ মীর শাওন (৩৩), নাদিম হাসান আনিস (৩০), জুয়েল (২৯), কাউছার (৩০), ফরহাদ (২৬), মোজাম্মেল (২৬)। গ্রেফতাররা রূপগঞ্জ, ডেমড়া ও সিদ্ধিরগঞ্জের বিভিন্ন এলাকায় বসবাস করে আসছিলেন।

গরু ব্যবসায়ী জমির হোসেন জানান, তিনিসহ সঙ্গীয় নুরনবী, মোবারক বেপারী, জ্বলিল মিয়া ও রিমন দীর্ঘদিন ধরে একসাথে গরুর ব্যবসা করে আসছেন। তাদের বাড়ি কুমিল্লা জেলার ব্রাহ্মণবাড়িয়া থানার বিভিন্ন এলাকায়।

গত ৫ মার্চ বিকালে দিনাজপুর জেলার রানী শংকর থানার নেক মুরাদ হাট থেকে ১১ লাখ পঁচিশ হাজার টাকা দিয়ে ১৫টি গরু ক্রয় করেন। পরে গরু গুলো ট্রাক বুঝাই করে দিনাজপুর থেকে কুমিল্লার উদ্দেশ্যে রওনা দেন।

গত ৬ মার্চ ভোর রাতে রূপগঞ্জের গোলাকান্দাইল এলাকায় অবস্থিত এশিয়ান হাইওয়ে সড়কের ফ্লাইওভার অতিক্রম করাকালে ৭/৮ জনের একটি ডাকাত দল বিভিন্ন অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে এবং পিস্তল হাতে নিয়ে নিজেদের জেলা গোয়েন্দা পুলিশ ডিবি পরিচয় দেন। পরে ট্রাক চালক জাহাঙ্গীর হোসেনকে কাগজপত্র দেখার নামে পিস্তল ঠেকিয়ে হাতুড়ি পিটা করে গুরুতর আহত করে রাস্তার পাশে ফেলে দেয়। জমির হোসেনসহ গরুর ব্যবসায়ীদের কাছ থেকে মোবাইল ও নগদ টাকা লুট করে তাদেরকেও রাস্তার পাশে ফেলে দিয়ে গরু বোঝাই ট্রাক নিয়ে ডাকাতরা পালিয়ে যায়।

পরে গরু ব্যবসায়ী জমির হোসেন একটি অভিযোগ দায়ের করলে তাৎক্ষণিক রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ ও ইন্সপেক্টর আতাউর রহমানের নেতৃত্বে রূপগঞ্জ থানার একদল পুলিশ ডাকাতদের গ্রেফতার ও ডাকাতি হওয়া গরুসহ ট্রাক উদ্ধার অভিযানে নামেন।এক পর্যায়ে ৭ মার্চ ভোরে ঢাকার ডেমরা থানার সারুলিয়া বাজারের মুরাদ কসাইয়ের দোকানের সামনে অভিযান পরিচালনা করে ডাকাত দলের ওই ৬ সদস্যকে গ্রেফতার করা হয়। এছাড়া ডাকাতি হওয়া ওই ১৫টি গরুসহ অন্যান্য জায়গায় ডাকাতি হওয়া আরও ৪টি গরুসহ সর্বমোট ১৯টি উদ্ধার করা হয়।

ডাকাতি হওয়া গরু উদ্ধার ও আসামি গ্রেফতার করায় রূপগঞ্জ থানা পুলিশকে ধন্যবাদ জানান গরু ব্যবসায়ীরা।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ বলেন, গ্রেফতারকৃতরা এ ঘটনায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, দীর্ঘদিন যাবৎ নারায়ণগঞ্জের বিভিন্ন মহাসড়কে ডিবি পুলিশ ও র‍্যাব পরিচয়ে গরু ও মালবাহী ট্রাক এবং বিদেশ ফেরত যাত্রীসহ বিভিন্ন যানবাহনে ভয়ভীতি প্রদর্শন করে লুণ্ঠন করে নিত।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড