• সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিদ্যালয়ের শ্রেণিকক্ষে হঠাৎ ৩০ শিক্ষার্থী অসুস্থ 

  মনিরুজ্জামান, নরসিংদী

০৬ মার্চ ২০২৩, ১৭:০৫
বিদ্যালয়ের শ্রেণিকক্ষে হঠাৎ ৩০ শিক্ষার্থী অসুস্থ 

নরসিংদীর মনোহরদী উপজেলার চালাকচর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শ্রেণিকক্ষে হঠাৎ ৩০ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে।

গতকাল রবিবার (৫ মার্চ) দুপুর ১২টার পর জাতীয় সংগীত পাঠ শেষে শ্রেণিকক্ষে প্রবেশ করেই একে একে তারা অসুস্থ হয়ে পড়ে বলে জানান তাদের সহপাঠীরা।

এর আগে গত বৃহস্পতিবার (২ মার্চ) বিদ্যালয়টির আরও নয়জন শিক্ষার্থী অসুস্থ হয়। এতে করে শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এ ঘটনায় তিন দিন বিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোস্তফা হোসেন জানান, সকালে জাতীয় সংগীত পাঠ শেষে শ্রেণিকক্ষে প্রবেশ করেই একে একে ৩০ শিক্ষার্থী অসুস্থ হয়ে মেঝেতে পড়ে যায়। পরে শিক্ষক ও সহপাঠীরা তাদের প্রাথমিক সেবা প্রদান করে।

বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিমকে জানানো হলে তিনি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে নিয়ে বিদ্যালয়ে উপস্থিত হন এবং অসুস্থ ছাত্রীদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাশেদুল হাসান মাহমুদ জানান, খবর পেয়ে পাঁচজন চিকিৎসক, নার্সসহ বিদ্যালয়ে উপস্থিত হয়ে তাদের চিকিৎসা দেন। এদের মধ্যে ছয়জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ‘মাস হিস্টেরিয়া’ নামক রোগের কারণে এমনটি হয়েছে বলে ধারণা করছেন চিকিৎসকরা। মানসিক ও আবহাওয়া পরিবর্তনের কারণে এ ধরনের রোগ হতে পারে। এ ধরনের রোগ হলে বিশেষ করে ছাত্রীরা হঠাৎ করে মাথা ঘুরে অজ্ঞান হয়ে পড়ে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রেজাউল করিম বলেন, ‘ছাত্রীদের শারীরিক দুর্বলতা এবং পুষ্টিহীনতার কারণে অসুস্থ হয়ে থাকতে পারে। বর্তমানে তাদের অবস্থার উন্নতি হয়েছে। তাদের সার্বক্ষণিক খোঁজ রাখা হচ্ছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড