• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

মারমা নারীকে ধর্ষণের প্রতিবাদে উত্তাল রাজপথ 

  মোহাম্মদ আব্দুর রহিম, স্টাফ রিপোর্টার (বান্দরবান)

০২ মার্চ ২০২৩, ১১:৪০
মারমা নারীকে ধর্ষণের প্রতিবাদে উত্তাল রাজপথ 

বান্দরবানের লামা উপজেলায় মারমা নারীকে ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার (১ মার্চ) সকালে বান্দরবান প্রেস ক্লাবের সামনে সচেতন ছাত্রসমাজ ও উইমেন অ্যাক্টিভিষ্ট ফোরামের যৌথ উদ্যোগে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় মানববন্ধনে জেলা জজ কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মাধবী মারমা বলেন, মামলার এজাহার এবং ভুক্তভোগী নারী এবং এলাকাবাসীর বক্তব্যের মাধ্যমে স্পষ্ট প্রমাণিত হয় যে, ঘটনার পরপরই ধর্ষককে নিজের হেফাজতে নিয়ে বিচারের নামে আসামিকে পালানোর সুযোগ করে দেওয়ায় ৩ নম্বর ফাঁসিয়াখালী ইউনিয়নের চেয়ারম্যান মো. নূরুল হোসাইন চৌধুরী ও ১, ২, ৩নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা আসনের সদস্য জোসনা আক্তার এ দায় কোনোভাবে এড়াতে পারেন না। এই দুই জনপ্রতিনিধিরাও সমান অপরাধে অপরাধী।

অভিযুক্ত ধর্ষক মো. কায়সারসহ চেয়ারম্যান নূরুল হোসাইন চৌধুরী ও মহিলা সদস্য জোসনা আক্তারকেও প্রচলিত আইনের আওতায় এনে বিচারের দাবি জানিয়ে তিনি আরও বলেন, পার্বত্য এলাকায় যত ধরনের অপরাধ সংগঠিত হয়েছে অপরাধীরা কোনো না কোনোভাবে রাজনৈতিক ছত্রছায়ায় পার পেয়ে যায়। যার ফলে পাহাড়ে দিনদিন ধর্ষণের ঘটনা বেড়েই চলেছে।

মানববন্ধনে অ্যাডভোকেট উবাথোয়াই মারমা বলেন, ঘটনার ছয়দিনেও আসামিকে গ্রেফতার করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী যা খুবই দুঃখজনক ও নিন্দনীয়। অবিলম্বে ধর্ষক কায়সারকে (৩৫) গ্রেফতার করার দাবি জানাচ্ছি।

উল্লেখ্য, এবারের মানববন্ধনে বাংলাদেশ মারমা স্টুডেন্টস কাউন্সিলের সভাপতি উহ্লাচিং মারমার সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন- বান্দরবান উইমেন অ্যাক্টিভিষ্ট ফোরামের সাংগঠনিক সম্পাদক পাউসিং ম্রো, বাংলাদেশ তঞ্চঙ্গ্যা স্টুডেন্ট ফোরামের সাধারণ সম্পাদক বিটন তঞ্চঙ্গ্যা, ম্রো স্টুডেন্ট ফোরামের সভাপতি চ্যংলক ম্রো প্রমুখ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড