• রোববার, ০২ এপ্রিল ২০২৩, ১৯ চৈত্র ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পরীক্ষা না দিয়েও ট্যালেন্টপুলে বৃত্তি!

  মশিউর মিলন, বাউফল (পটুয়াখালী)

০২ মার্চ ২০২৩, ১০:২৭
পরীক্ষা না দিয়েও ট্যালেন্টপুলে বৃত্তি!
পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে (ফাইল ছবি)

পটুয়াখালীর বাউফলে প্রাথমিক বৃত্তি পরীক্ষা ২০২২ এ অংশগ্রহণ না করেও বৃত্তির ফলাফলে নাম এসেছে এক শিক্ষার্থীর। উপজেলার সূর্যমণি ইউনিয়নের ৪১নং উত্তর পশ্চিম রামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ওই শিক্ষার্থীর নাম সাজিয়া রহমান।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার দুপুরে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সারাদেশের বৃত্তি পরীক্ষার ফলাফল ঘোষণা করে। এ বছর বাউফল উপজেলা থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়, বেসরকারি বিদ্যালয় ও কিন্ডার গার্ডেন থেকে ২৫৫ জন শিক্ষার্থী প্রাথমিক বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করে।

এর মধ্যে ৭৫ জন ট্যালেন্টপুলে ও ১৪৫ জন শিক্ষার্থী সাধারণ বৃত্তি পায়। উপজেলার ৪১নং উত্তর পশ্চিম রামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে সাতজন শিক্ষার্থী অংশগ্রহণ করলেও ওই শিক্ষার্থী বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করেনি।

গত মঙ্গলবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের প্রকাশিত সাধারণ বৃত্তির ফলাফলে ওই শিক্ষার্থীর রোল ম-৩৩৪ দেখানো হয়েছে।

সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল বশার জানান, খলিলুর রহমানের কন্যা সাজিয়া রহমান বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করেনি। কিভাবে বৃত্তি পরীক্ষা ফলাফলের তালিকায় ওই শিক্ষার্থীর নাম এসেছে বুঝতে পারছি না।

বাউফল উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি এস এম রেজাউল করিম বলেন, একটা বাচ্চা পরীক্ষা না দিয়ে কিভাবে বৃত্তি পেলো এটা আমার বোধগম্য নহে।

উপজেলা শিক্ষা অফিসার আতিকুল ইসলাম জানান, অংশগ্রহণ না করে কিভাবে বৃত্তি পেল সে বিষয়টি আমরা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরকে অবহিত করেছি।

এক দিকে পরীক্ষায় অংশগ্রহণ না করেও বৃত্তি পাওয়ায় প্রকাশিত ফলাফল স্থগিত করা হয়েছে। যাচাই বাঁচাই শেষে পরবর্তীকালে পুনরায় ফলাফল প্রকাশ করা হবে। অংশগ্রহণ না করে বৃত্তি পাওয়ার ঘটনায় ও মেধাবী শিক্ষার্থীদের আশানুরূপ ফলাফল না আসায় অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড