• শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুদ-ঘুষের বিরুদ্ধে বয়ান দেওয়ায় ইমামকে হুমকি দিলেন ইউপি চেয়ারম্যান 

  রাকিব হাসনাত, পাবনা

০১ মার্চ ২০২৩, ১৫:৩৩
সুদ-ঘুষের বিরুদ্ধে বয়ান দেওয়ায় ইমামকে হুমকি দিলেন ইউপি চেয়ারম্যান 

পাবনার ঈশ্বরদী উপজেলার পাকশী ইউনিয়নের নলগাড়ি জামে মসজিদে জুমার খুতবায় সুদ ও ঘুষের বিরুদ্ধে বয়ান করায় ইমামকে হুমকি দিয়েছেন পাকশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা সাইফুজ্জামান পিন্টু।

গত শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) মসজিদে জুমার খুতবার সময় বয়ান দিচ্ছিলেন মাওলানা সিরাজুল ইসলাম। সিরাজুল ইসলাম মানিকগঞ্জ থেকে এসে গত দুই বছর ধরে মসজিদের ইমামতি করে আসছিলেন।

মসজিদের মুসল্লি ও এলাকাবাসী জানান, বয়ানে মাওলানা সিরাজুল ইসলাম বয়ানে বলেন, সুদ ও ঘুষের টাকা দিয়ে অনেকেই হজ্জে যাচ্ছেন, তাদের হজ্জ কতটুকু আল্লাহ কবুল করবেন আল্লাহ জানে। আবার নির্বাচনের সময় দেখা যায়, বিভিন্ন চেয়ারম্যান মেম্বার প্রতিশ্রুতি দেয় নানা ধরনের কাজ করে দেবেন তারা। কিন্তু নির্বাচনের পরে আর কোনো খোজ-খবর থাকে না।

ইমামের এমন বয়ান মসজিদের মাইকের মাধ্যমে শুনতে পান পাকশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিন্টু। এতে ক্ষিপ্ত হয়ে হুজুরকে মসজিদের বাইরে ঢেকে নিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং এমন বয়ান পরবর্তীকালে দিলে সমস্যা হবে বলে হুমকি দেন।

এ বিষয়ে ভুক্তভোগী ইমাম মাওলানা সিরাজুল ইসলাম বলেন, আমি জুম্মার নামাজের সময় সুদ, ঘুষসহ যারা বিভিন্ন অপকর্ম করে বেড়ায় তাদের জন্য পরকালে কঠিন শাস্তি দেবে আল্লাহ। কিছু মানুষ দেশের টাকা মেরে খেয়ে হজ্জ করতে যাচ্ছে। এমন কথা পাকশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিন্টু শোনার পর নামাজের পর তিনি আমার কাছে এসব কেন বললেন জানতে চান। ভবিষ্যতে আর এই ধরনের বয়ান না দিতে নিষেধ করেন।

যদিও এ সকল বিষয় অস্বীকার করে পাকশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিন্টু বলেন, আসলে ঘটনাটা এমন না। হুজুর ভুলভাল বয়ান দিয়েছিলেন পরে এসে আমার কাছে ক্ষমা চেয়েছেন৷ আর আমি কোনো হুমকি ধমকি দেই নাই। কোনো গালিগালাজও করি নাই।

ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পিএম ইমরুল কায়েস বলেন, এ বিষয়ে আপনার থেকেই প্রথমে শুনলাম। এখনই এ বিষয়ে খোঁজ-খবর নিচ্ছি।

উল্লেখ্য, সাইফুজ্জামান পিন্টু ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড