• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

রেলের গাছ সাবার করছে প্রভাবশালীরা

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

০১ মার্চ ২০২৩, ১৩:২২
রেলের গাছ সাবার করছে প্রভাবশালীরা

কুড়িগ্রামে বাংলাদেশ রেলওয়ে কর্তন ও রোপণকৃত বৃক্ষরাজী সাবার করছে প্রভাবশালী একটি চক্র। প্রায় গাছ কেটে নেয়ার ঘটনা ঘটলেও চক্রটি থাকছে ধরাছোঁয়ার বাইরে। ফলে চুরি থামছে না।

গত ২৬ ফেব্রুয়ারি রেলের একটি কদমগাছ কাটার সময় স্থানীয়রা বাঁধা দিলে চোরেরা পালিয়ে যায়। পরে রেলের লোকজনকে খবর দেয়া হলে দু’দিন পর গাছ উদ্ধার করেন লালমনিরহাট রেলওয়ে বিভাগের কর্মকর্তারা।

গাইবান্ধা জেলার বামনডাঙ্গা রেলওয়েতে কর্মরত সিনিয়র সাব অ্যাসিসটেন্স অফিসার মো. কামরুজ্জামান জানান, স্থানীয়দের ফোন পেয়ে মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে কুড়িগ্রামে আসি। এখানে খেজুরের তল ও কিশলয় আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঝামাঝি জায়গা থেকে একটি কদম গাছ কেটে ফেলা হয়েছে।

গাছ কাটার সাথে স্থানীয় মৃত ধরেয়া মামুদের ছেলে আফছার, আফতারদি ও আব্দুস ছাত্তারের নাম শোনা গেলেও কাউকে সাক্ষী হিসেবে পাওয়া যাচ্ছে না। ফলে মামলার বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ দেখবেন। কর্তনকৃত গাছটি পরে রেলওয়ের পিডব্লিউডি স্টোরে জমা করা হয়। প্রায় এভাবে গাছ কেটে নেয়া হলেও যোগাযোগ বিচ্ছিন্নতার কারণে অপরাধীরা থাকছে ধরাছোঁয়ার বাইরে।

এ ব্যাপারে লালমনিরহাট রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী মামুনুর রশীদ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে তদন্তে লোক পাঠানো হয়েছে। তাদের কাছ থেকে রিপোর্ট পেলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড