• সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্কুলছাত্রীর সঙ্গে পাশবিকতার দায়ে যুবকের যাবজ্জীবন

  শাকিল মুরাদ, শেরপুর

০১ মার্চ ২০২৩, ১৩:০০
স্কুলছাত্রীর সঙ্গে পাশবিকতার দায়ে যুবকের যাবজ্জীবন

শেরপুরের নালিতাবাড়ীতে দশম শ্রেণিতে পড়ুয়া এক স্কুল ছাত্রীকে (১৬) ধর্ষণের মামলায় এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে শেরপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ড. ইমান আলী শেখ একমাত্র আসামির উপস্থিতিতে ওই রায় ঘোষণা করেন।

জানা গেছে, সাজা পাওয়া সজীব মিয়া (২১)। সে উপজেলার ছালুয়াতলা গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় ২০২১ সালের ১৬ জুন রাতে একই এলাকার দশম শ্রেণির ছাত্রী ও দরিদ্র পরিবারের মেয়েকে (১৬) বসতঘরে গিয়ে ধর্ষণ করে সজীব মিয়া। এ সময় স্কুল ছাত্রীর ডাক-চিৎকারে পরিবারের লোকজন সজীব মিয়াকে হাতেনাতে আটক করে।

ওই ঘটনায় স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে সজীব মিয়াকে একমাত্র আসামি করে নালিতাবাড়ী থানায় একটি ধর্ষণের মামলা দায়ের করেন। দীর্ঘ তদন্ত শেষে এসআই আব্দুর রহীম একই বছরের ১৮ আগস্ট আদালতে অভিযোগপত্র দাখিল করেন। বিচারিক পর্যায়ে বাদী, ভিকটিম চিকিৎসক ও তদন্ত কর্মকর্তাসহ আটজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আজ এ রায় ঘোষণা করেন আদালত।

রায়ের বিষয়টি নিশ্চিত করে ট্রাইব্যুনালের স্পেশাল পিপি অ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু জানান, যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি একই সাথে আসামিকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই মাসের কারাদণ্ড দেওয়া হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড