• শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিচ্ছিন্নতাবাদীদের ৪৯ জনকে রাঙামাটি আদালতে হাজির, ৫ জনের রিমান্ড

  এম.কামাল উদ্দিন, সিনিয়র স্টাফ রিপোর্টার (রাঙামাটি)

২৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:১৬
কেএনএফ

রাঙামাটি ও বান্দরবান জেলার সীমান্তবর্তী এলাকায় র‌্যাবের কয়েক দফা অভিযানে আটক ৪৫ জঙ্গী ও ৪ কেএনএফ সদস্যকে রাঙামাটিতে আদালতে হাজির করা হয়েছে। কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে গতকাল মঙ্গলবার সকালে রাঙামাটি আদালতে হাজির করা হলে নতুন ২২জন জঙ্গীকে শোন এরেষ্ট দেখানো হয়েছে এর মধ্যে ২৭ জনকে নিয়মিত হাজিরার জন্য চীফ জুডিসিয়াল এর অধীনেস্থ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট স্বর্ণ কমলের আদালতে হাজির করা হয়।

এ সময় আদালতে হাজির করা শোন এরেষ্ট করা জঙ্গিদের র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) রিমান্ডের আবেদন করলে তাদের মধ্যে ৫জন জঙ্গীকে ৫দিনের রিমান্ড মঞ্জুর করে এবং বাকী ৪৪ জনকে রাঙামাটি কারাগার জেল হাজতে প্রেরণের নির্দেশনা প্রদান করেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট স্বর্ণ কমলের আদালত।

আরও পড়ুন- রাঙামাটিতে সেনাবাহিনীর বিশেষ মানবিক সহায়তা প্রদান

রাঙামাটি জেলা পুলিশের শক্তিশালী টিম ৪৪ জঙ্গিকে দুপুরে রাঙামাটি কারাগারে প্রেরণ করেন এবং ৫ জঙ্গিকে রিমান্ডের জন্য র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) চট্টগ্রামে নিয়ে যায়। কঠোর নিরাপত্তা মধ্যে দিয়ে অতিরিক্ত পুলিশ সুপার ও (সদর সার্কেল) মোঃ জাহিদুল আলমের নেতৃত্বে রাঙামাটি কোতয়ালী থানার (ভারপ্রাপ্ত) কর্মকর্তা (ওসি)আরিফুল আমিন ও ডিবি পুলিশের ৫টিম ৪৯ জঙ্গিদের দুই দফায় রাঙামাটি আদালতে নিয়ে আসে।

প্রথম দফায় আটক জঙ্গি সংগঠনের সদস্য সৈয়দ মারুফ আহমদ মানিক (৩১), ইমরান হোসাইন শাওন (৩১), কাওসার (৪৬), জাহাঙ্গীর আহম্মেদ (২৭), মোঃ ইব্রাহিম (১৯), আবু বক্কর সিদ্দীক বাপ্পী (২৩), পলক মিয়া (২৬) এবং পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সংগঠন কেএনএফ’র সদস্য জৌখান স্যাং বম (১৯), স্টিফেন বম (১৯), মাল সম বম (২০)।

আরও পড়ুন- রাঙামাটিতে বেশিরভাগ ইটভাটাই অবৈধ

দ্বিতীয় দফায় আটকৃতরা হলেন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ারর সদস্য কুমিল্লা সদরের মো. আস সামী রহমান সাদ (১৯), বরগুনার বেতাগী এলাকার মো. সোহেল মোল্লা সাইফুল্লাহ (২২),পটুয়াখালী সদরের মো. আল-আমিন ফকির মোস্তাক (১৯), কুমিল্লার লাঙ্গলকোট এলাকার মো. জহিরুল ইসলাম ওরফে ওমর ফারুক (২৭), পটুয়াখালী সদরের মো. মিরাজ হোসেন ওরফে দোলন, মুন্সীগঞ্জের টংগিবাড়ীর রিয়াজ শেখ জায়েদ (২৪),পটুয়াখালীর মহিপুরের মো. ওবাইদুল্লাহ (২০),পটুয়াখালীর মির্জাগঞ্জের জুয়েল মাহমুদ (২৭), টাঙ্গাইলের ধানবাড়ীর মো. ইলিয়াছ রহমান (৩২), ঝালকাঠি সদরের মোঃ হাবিবুর রহমান(২৩),কুমিল্লা সদরের মো. সাখাওয়াত হোসেইন (২১), বরিশালের কোতোয়ালির মো. আব্দুস সালাম রাকি (২৮),কুমিল্লার লাকসামের যোবায়ের আহমদ (২৯),পটুয়াখালীর মো. শামীম হোসেন (২৬), হবিগঞ্জের তাওয়াবুর রহমান সোহান (২০), বরিশালের মাহমুদ ডাকুয়া (২০), মাগুরার মোহাম্মদ আবু হুরাইরা (২২) এবং পাহাড়ে বিচ্ছিন্নতাবাদী সংগঠন কেএনএফের সদস্য লাল মোল সিয়াম বম, ফ্লাগ ক্রস, রাঙামা‌টি বিলাইছ‌ড়ির মালসম পাংখুয়া (৫২)।

উল্লেখ্য- দেশের বিভিন্ন অঞ্চল থেকে নিরুদ্দেশ হওয়ায় ৫০ জনের একটি গ্রুপ নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বিয়া’তে যোগ দিয়ে বান্দরবান ও রাঙামাটি জেলার সীমান্তবর্তী দুর্গম পাহাড়ি এলাকায় পাহাড়ী বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি- চিন ন্যাশনাল পার্টির (কেএনএফ) সদস্যদের কাছে প্রশিক্ষণ নিচ্ছে এমন তথ্যে ভিত্তিতে কয়েক দফায় র‌্যাব, সেনাবাহিনী ও পুলিশের অভিযান পরিচালিত হয়। অভিযানে তাদেরকে আটক করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড