• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গোপসাগরের কুতুবদিয়া চ্যানেলে কাজ নিয়ে মারামারির জেরে মাঝি খুন

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম):

২৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:৫৮
নুর হোসেন
নিহত বোটের মাঝি নুর হোসেন (৫৫)। ছবি- অধিকার

কক্সবাজার জেলার কতুবদিয়া থানাধীন কুতুবদিয়া চ্যানেলের বঙ্গোপসাগরে জেলেদের মধ্যে কাজের বিষয় নিয়ে মারামারির একপর্যায়ে নুর হোসেন (৫৫) নামের একজন নৌকার মাঝিকে হত্যার অভিযোগ উঠে।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সকালে বাঁশখালী থানাধীন বাংলাবাজার জেটিঘাটে অজ্ঞাত একটি বোটে করে লাশ জেটিতে আসলে স্থানীয় লোকজন বাঁশখালী থানায় খবর দেয়। পরে বাংলাবাজার ঘাটে বাঁশখালী থানা পুলিশ গিয়ে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে বলে জানা যায়।

সোমবার দিবাগত রাত ২ টার সময় কতুবদিয়া চ্যানেলের বঙ্গোপসাগরে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় নিহত নুর হোসেন কুতুবদিয়া থানা এলাকার বোটের মাঝি। নিহত মাঝি কতুবদিয়া শান্তি বাজার আনিছের ডাইল নামক এলাকার ৬ নম্বর ওয়ার্ডের মৃত ছৈয়দ উল্লাহর পুত্র। জানা যায়, তিনি আজ থেকে প্রায় এক মাস আগে জীবিকার সন্ধানে বঙ্গোপসাগরে মাছ শিকারের জন্য গিয়েছিল।

বাঁশখালী থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, কুতুবদিয়া থানা এলাকার বোটের মাঝি নুর হোসেন এবং তার স্টাফ বাঁশখালী থানাধিন গন্ডামারা ইউনিয়নের পূর্ব বড়ঘোনার হুমায়ুন কবির (৩০) সহ অন্যান্য জেলেরা গত ফেব্রুয়ারী মাসের শুরুতে কুতুবদিয়া চ্যানেল এলাকায় মাছ ধরতে যায়। সোমবার দিবাগত রাত ২টার সময় তাদের মধ্যে কাজের বিষয় নিয়ে মারামারি হয় এবং স্টাফ হুমায়ুন এর আঘাতে মাঝি নুর হোসেন মৃত্যুবরণ করে বলে প্রাথমিকভাবে জানা যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বাঁশখালী থানার সেকেন্ড অফিসার রাজীব পোদ্দার বলেন, নুর হোসেন নামক একজন জেলের লাশ বাংলাবাজার ঘাটে আসার খবর পেয়ে তাকে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চমেক প্রেরণ করা হয়। এটি কুতুবদিয়া থানাধীন এলাকার ঘটনা তবে, বোটের মালিক বাঁশখালী হওয়াতে আপোষ মীমাংসা করার জন্য বাঁশখালী নিয়ে আসে লাশটি। এ বিষয়ে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড