• শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নাশকতার মামলায় ১ জামায়াত নেতার জামিন, বাকীদের জেলহাজতে প্রেরণ

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

২৮ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৫৩
নাশকতার মামলায়

কুড়িগ্রামে পুলিশের দায়েরকৃত নাশকতার মামলায় উচ্চ আদালতে জামিনপ্রাপ্ত ১২ জামায়াত-শিবির নেতাকর্মীর মধ্যে একজনকে জামিন প্রদান করে বাকী ১১জনের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেছে কুড়িগ্রামের বিজ্ঞ আদালত।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে দায়রা জজ মো. আলমগীর কবীরের আদালতে এ আদেশ প্রদান করা হয়।

আদালতে জামিন প্রদান করা হয়েছে কুড়িগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও জেলা জামায়াতের শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি ও রংপুর বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক এবং জেলা জামায়াতের রোকন সদস্য এডভোকেট ইয়াসিন আলীকে। এছাড়াও জামিন না মঞ্জুর করা হয়েছে মো. আব্দুল মতিন ফারুকী, মো. আব্দুল হাই, মো. আইয়ুব আলী, মো. আব্দুল হক, মো. শাকিব জামান, মো. আব্দুর সবুর, মো. আব্দুল ওয়াব মাস্টার, নুর মোহাম্মদ, নুর ইসলাম, মো. আব্দুল আউয়াল ও মো. কফিল উদ্দিন।

আদালত সূত্রে জানা যায়, ২০২২ সালের ২৪ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় কুড়িগ্রামে সদর উপজেলার ভোগডাঙ্গা ইউনিয়নের পাটেশ্বরী পেট্রোল পাম্প এলাকায় সড়ক অবরোধ করে আড়াই শতাধিক জামায়াত-শিবির নেতাকর্মী লাঠি ও অস্ত্রশস্ত্র নিয়ে সরকার বিরোধী মিছিল ও শ্লোগান প্রদান, সড়ক অবরোধ, ক্ষতিসাধন, পুলিশের উপর হামলা ও গাড়ী ভাঙচুরসহ সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনা করে। এরই অভিযোগে ২০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো আড়াইশ’ জনের বিরুদ্ধে কুড়িগ্রাম সদর থানায় এজাহার দায়ের করা হয়। পরে এজাহারভুক্ত ১২ আসামীর আবেদনের প্রেক্ষিতে মহামান্য হাইকোর্ট আসামীদের ৬ সপ্তাহের জন্য আগাম জামিন প্রদান করেন গত ৪ জানুয়ারি ২০২৩ইং তারিখে। যা গত ১৫ ফেব্রুয়ারি মেয়াদ শেষ হয়ে যায়।

পরে অভিযুক্তরা কুড়িগ্রাম জেলা ও দায়রা জজ আদালতে উপস্থিত হয়ে জামিনের আবেদন করলে বিজ্ঞ আদালত একজনকে জামিন প্রদান করে বাকী ১১জনের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করে। সেই সঙ্গে আদালত ফৌজদারী মিসকেসটির নিষ্পত্তি প্রদান করেন।

আদালতে আসামী এডভোকেট ইয়াসিন আলীর পক্ষে পক্ষে মামলাটি পরিচালনা করেন এডভোকেট আজিজুল হক দুলু এবং অপর ১১জন আসামীদের পক্ষে মামলাটি পরিচালনা করেন এডভোকেট তাজুল ইসলাম, এডভোকেট বজলুর রশীদ, এডভোকেট নয়নসহ আরো ২০/২২জন আইনজীবী। সরকার পক্ষে মামলাটি পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর এডভোকেট এস.এম আব্রাহাম লিংকন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড